সাগরনাল উচ্চ বিদ্যালয়ে স্থাপিত হলো দুর্নীতি দমন কমিশনের সততা ষ্টোর

মিফতাহ আহমদ লিটন/এ.আর সোহান: মৌলভীবাজারের জুড়ীতে সাগরনাল উচ্চ বিদ্যালয়ে দুর্নীতি দমন কমিশন (দুদক) এর পক্ষ থেকে ও জুড়ী উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির তত্ত্বাবধানে এবং সাগরনাল উচ্চ বিদ্যালয়ের সততা সংঘের সমন্বয়ে স্থাপিত হলো “সততা ষ্টোর”। সাধারনত দোকান যে রকম হয় এই সততা ষ্টোরটি সে রকম নয়, এই ষ্টোরে কোন বিক্রেতা বা মহাজন থাকবেন না। মুলত এটি বিক্রেতাবিহীন দোকান। শিক্ষার্থীদের নৈতিকতা ও চারিত্রিক উৎকর্ষতা বৃদ্ধির লক্ষ্যে দুদকের এই প্রচেষ্টা। দেশব্যাপী এই উদ্যোগের অংশ হিসাবে ৩১ জুলাই সোমবার সাগরনাল উচ্চ বিদ্যালয়ে এই সততা ষ্টোর স্থাপন করা হলো।

সততা ষ্টোর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে মুল্যবান বক্তব্য রাখেন দুর্নীতি দমন কমিশন (দুদক) এর সিলেট বিভাগীয় পরিচালক শিরিন পারভীন। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন জুড়ী উপজেলা নির্বাহী অফিসার মিন্টু চৌধুরী, জুড়ী থানার অফিসার ইনচার্জ মো: জালাল উদ্দিন, সাগরনাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমদাদুল ইসলাম চৌধুরী, দুদক সমন্বিত জেলা কার্যালয় হবিগঞ্জ এর উপ-পরিচালক খোন্দকার খলিলুর রহমান, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আলহাজ্ব তাজুল ইসলাম, সাধারন সম্পাদক ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার কুলেশ চন্দ্র চন্দ মন্টু, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির অন্যতম সদস্য সাংবাদিক সাইফুল ইসলাম সুমন, সাগরনাল ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাইম আহমদ শাহিন, সাগরনাল ইউনিয়ন পরিষদের সদস্য হারিছ উদ্দিন, সাগরনাল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রাশেদা আক্তার, আলীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হোসেন আহমদ আজাদ, সাগরনাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা প্রভাসিনী মোহন্ত, সাগরনাল ইউনিয়ন দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মফজ্জিল আলী, সাধারন সম্পাদক আকলিছ মিয়া, পশ্চিমজুড়ী ইউনিয়ন দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ-সভাপতি কাজী আমজাদ হোসেন, ধর্মীয় দৃষ্টিকোণ থেকে বক্তব্য রাখেন সহকারি শিক্ষক হাফেজ মাওলানা সিরাজ উদ্দিন, ছাত্র-ছাত্রীদের পক্ষে বক্তব্য রাখেন সাইদুর রহমান ও তানজিলা আক্তার, পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করে বিদ্যালয়ের ছাত্র সিদ্দিক আহমদ ও গীতা থেকে পাঠ করেন সহকারি শিক্ষক নিত্যানন্দ বর। জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্ঠানের সুচনা হয় এবং শপথ বাক্য পাঠ করে বিদ্যালয়ের ছাত্রী লুম্পা ইসলাম। সভায় জুড়ী উপজেলার জায়ফরনগর ইউনিয়নের দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো: মর্তুজ আলীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয় এবং মর্তুজ আলীর আত্মার শান্তি কামনা করে এক মিনিট নিরবতা পালন করা হয়।

উক্ত সভায় উপস্থিত ছিলেন- সাগরনাল উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক জগদীশ চন্দ্র শর্মা, সহকারি শিক্ষিকা জবা রানী চাষা, সহকারি শিক্ষিকা লায়লী বেগম, সহকারি শিক্ষক হারুনুর রশিদ, সহকারি শিক্ষক আশরাফ আহমদ, সহকারি শিক্ষক সাইফুল ইসলাম, সহকারি শিক্ষক জয়নাল আবেদিন, সহকারি শিক্ষক জায়দা আক্তার, সহকারি শিক্ষক নয়ম মনি সিংহ, সহকারি শিক্ষক কামাল উদ্দিন, সাবেক ইউপি সদস্য সাজিদ মিয়া, সাগরনাল উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটিসদস্য ময়না মিয়া।

আলোচনা সভা শেষে বিদ্যালয়ের স্কাউট দলের সদস্য সাইদুর, সুমন, তারেক(১), মাছুম, তারেক(২) দুর্নীতি বিরোধী নাট্যাংশ পরিবেশ করে।
 
উদ্বোধনী অনুষ্ঠান শেষে দুদক সিলেট বিভাগীয় পরিচালক শিরিন পারভীন তার শৈশরের প্রিয় স্থান ফুলতলা চা বাগানের বিভিন্ন স্থান ঘুরে দেখেন এবং স্মৃতিচারন করেন। রাতে তিনি ফুলতলা চা বাগানের ব্যবস্থাপক সোহেল আহমদ এর আমন্ত্রনে চা চক্রে যোগদান করেন এসময় উপস্থিত ছিলেন টি ষ্টাফ এসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক আহমদ হাসান।

No comments: