মনটা খারাপ করে দিলে: কমলিকার গান শুনে প্রধানমন্ত্রী

জুড়ী টাইমস সংবাদ: জাতির পিতা শেখ মুজিবুর রহমানকে নিয়ে গান বাঁধলেন সংগীতশিল্পী কমলিকা চক্রবর্তী। একজন বঙ্গবন্ধু শিরোনামে গানটি শুনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপ্লুত হয়েছেন। গানটি প্রধানমন্ত্রী শুনে সংগীতশিল্পী কমলিকা চক্রবর্তী বললেন, আমি আবেগ আপ্লুত হয়ে গেছি গানটি শুনে। আমার মনটা খারাপ করে দিলে। 

সংগীতশিল্পী কমলিকা চক্রবর্তী বলেন, ছোটবেলায় বাবার মুখে বঙ্গবন্ধুর গল্প শুনে বেড়ে উঠেছি। সেই থেকেই তাঁর প্রতি জন্মেছিল অপরিমেয় শ্রদ্ধাবোধ। পরবর্তীতে বাংলাদেশে এসে বিঝলাম বঙ্গবন্ধুকে নিয়ে বাংলাদেশিদের আবেগ আর ভালোবাসার মাত্রাটা কেমন। মূলত সাধারণ মানুষের এই আবেগ আমাকে মুগ্ধ করেছে। সেই থেকে আমি ভাবলাম, বঙ্গবন্ধুকে নিয়ে, এই দেশের জন্য কিছু করতে হবে। 

সেই ভাবনায় গানটির কাজ শুরু করি চলতি বছরের মার্চের দিকে। এটিই তার প্রথম মৌলিক গান। গানটির কাজ ইতিমধ্যেই শেষ হয়েছে। আগস্টের শুরু থেকেই একুশে টিভিসহ আরো বেশ কয়টি চ্যানেলে প্রচার হবে। গানটির কথা ও সুর করেছেন শওকত ইসলাম। কমলিকা জানালেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের কাছের একজন মানুষ। তার চোখে বাবা কেমন ছিলেন, সেটাই গানে তুলে আনার চেষ্টা করেছি। বিশেষ করে বঙ্গবন্ধু জেলে বন্দি থাকার সময় প্রধানমন্ত্রীর মনের দৃশ্যটা কেমন ছিল-সেটাই গানে উঠে এসেছে। 

কমলিকার জন্ম ভারতে হলেও তিনি বর্তমানে বাংলাদেশেই বাস করছেন। তিনি প্রয়াত সাংবাদিক বেবী মওদুদের পুত্রবধূ। ছোটবেলা থেকেই গান করতেন। বাংলাদেশ ও ভারতে স্টেজ শো করে দর্শকদের মাঝে আলাদা পরিচিতি পেয়েছেন। এছাড়া, ভারতের গত নির্বাচনে মমতা বন্দোপাধ্যায়ের জন্যও গান গেয়েছেন তিনি।

No comments: