বঙ্গবন্ধুকে হত্যা বাঙালি জাতির জন্য কলঙ্কের : দুদক চেয়ারম্যান

জুড়ী টাইমস সংবাদ: ১৫ আগস্ট শুধু শোকের নয়, এটি বাঙালি জাতির জন্য লজ্জারও দিন। কারণ যিনি দেশের স্বাধীনতা ও বাঙালি জাতির মুক্তির জন্য সারাজীবন সংগ্রাম করে গেছেন, তাকে কতিপয় বাঙালিই হত্যা করেছে। এই হত্যাকাণ্ড বাঙালি জাতির জন্য কলঙ্কের। গতকাল মঙ্গলবার দুপুরে দুর্নীতি দমন কমিশনের প্রধান কার্যালয়ে শোক দিবস উপলক্ষে এক আলোচনা সভায় সংস্থাটির চেয়ারম্যান ইকবাল মাহমুদ এ সব কথা বলেন।

দুদক চেয়ারম্যান বলেন, আমি দুর্নীতি দমন কমিশনে এসে দেখেছি রাষ্ট্রীয় এ প্রতিষ্ঠানে জাতীয় শোক দিবস পালন করা হয় না। যা আমাকে বিস্মিত করেছে। আমরা গত বছর থেকে শোক দিবস পালন করছি। এ বছরও পালন করছি। আমরা বিশ্বাস করি, প্রতিটি বাঙালি অনাদিকাল পর্যন্ত এই দিবসটি পালন করবে এবং জাতির পিতার স্মৃতির প্রতি পরম শ্রদ্ধা প্রদর্শন করবে। সুদূর দিল্লি থেকে ভারতের সাবেক একজন রাষ্ট্রপতি বলেছেন, তিনি বঙ্গবন্ধুর জীবন দর্শন থেকে অনুপ্রাণিত হন এবং বাঙালি হিসেবে তাকে নিয়ে গর্ববোধ করেন।

ইকবাল মাহমুদ বলেন, আমরা সত্যিই লজ্জিত। আমরা তাকে রক্ষা করতে পারিনি। এই লজ্জা থেকে কীভাবে আমরা মুক্তি পাব তা আমার জানা নেই। তবে আমি মনে করি, এই লজ্জা থেকে বিন্দুমাত্র মুক্তি পাওয়া যেতে পারে, যদি আমরা যে যেখানে আছি সেখান থেকে বঙ্গবন্ধু যা যা বলেছেন বা যা যা করেছেন তা করি। আমরা যদি আমাদের হৃদয়ের মণিকোঠায় বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ কিংবা লালন করি তবেই এই শোক দিবস পালন করা যথার্থ হবে।

No comments: