জাতীয় শোক দিবস উপলক্ষে বিজিবির কর্মসূচি পালন

জাতীয় শোক দিবস ও স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে গতকাল বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালন করেছে। দিনব্যাপী বিজিবি সদর দপ্তরের সব রিজিয়ন, সেক্টর, প্রতিষ্ঠান, ইউনিটগুলোর মসজিদে সব সদস্যের উপস্থিতিতে ফজরের নামাজের পর বঙ্গবন্ধুর ও তার নিহত পরিবারবর্গের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়েছে।

বিজিবির সব স্থাপনায় গতকাল জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়। এ ছাড়া বিজিবি সদর দপ্তরে বঙ্গবন্ধুর জীবনীর উপর আলোচনা সভা ও প্রামাণ্যচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়।

সকাল ১০টায় পিলখানার বিজিবি সদর দপ্তরের বীর উত্তম ফজলুর রহমান খন্দকার মিলনায়তনে আলোচনা সভা ও প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল আবুল হোসেন, এনডিসি, পিএসসি, পি ইঞ্জ। বিজিবি মহাপরিচালক তার বক্তব্যে বঙ্গবন্ধুর জীবনাদর্শ ও উপদেশ অনুসরণের জন্য সবার প্রতি আহ্বান জানান। এ ছাড়া জাতির জনকের স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে এবং তার অসমাপ্ত কাজসমূহ সম্পন্নের লক্ষ্যে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার গৃহীত সব পদক্ষেপের সার্বিক সফলতা কামনা করেন।

অনুষ্ঠানে বঙ্গবন্ধুর কর্মময় জীবনের ওপর আলোচনা করেন অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. আনিছুর রহমান, এনডিসি। মূল আলোচক হিসেবে বক্তব্য রাখেন মেজর মো. তানভীর আহমেদ নিজামী। এ ছাড়া নায়েব সুবেদার সিগন্যাল মো. দিল মাহমুদ, সিপাহি মো. রাজিউর রহমান ও সিপাহি জাহানারা আক্তার আলোচনায় অংশ নেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন লে. কর্নেল মো. শহীদুর রহমান, পিবিজিএম। বিজ্ঞপ্তি।

No comments: