সাইকেল চালিয়ে নজর কাড়লেন প্রধানমন্ত্রীর নাতনি অলিজা

জুড়ী টাইমস সংবাদ: ‘নারীর ক্ষমতায়নে বাল্যবিয়ে রোধে’ সিরাজগঞ্জে মাধ্যমিক স্তরের ৬০০ নারী শিক্ষার্থীর মধ্যে বৃহস্পতিবার বিকেলে সদর উপজেলা পরিষদের আয়োজনে ৬০০টি সাইকেল বিতরণ করা হয়। সিরাজগঞ্জ সরকারি কলেজ মাঠে ওই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর জামাতা খন্দকার মাশরুর হোসেন মিতু। আমন্ত্রিত অতিথিদের সারিতে বসে ছিলেন প্রধানমন্ত্রীর নাতনি খন্দকার আলিজা হোসেন। 

বোনজামাই সিরাজগঞ্জ-২ (সদর ও কামারখন্দ) আসনের সংসদ সদস্য প্রফেসর হাবিবে মিল্লাত মুন্নার আমন্ত্রণে সাইকেল বিতরণ অনুষ্ঠানে মেয়েকে নিয়ে আসেন খন্দকার মাশরুর হোসেন মিতু। অনুষ্ঠান শুরুর আগে শিক্ষার্থীদের মধ্যে উপস্থিত হয়ে প্রধানমন্ত্রীর নাতনি খন্দকার আলিজা হোসেন একটি সাইকেল নিয়ে মাঠে চালিয়ে দর্শক ও আমন্ত্রিত অতিথিদের নজর কাড়েন। 

ছাত্রীদের উদ্দেশে প্রধানমন্ত্রীর মেয়ের জামাতা খন্দকার মাশরুর হোসেন মিতু বলেন, আর কোনো বাল্যবিবাহ নয়, বাল্যবিবাহের বিরুদ্ধে সব শ্রেণি-পেশার মানুষকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। বাল্যবিবাহ একটি সামাজিক অভিশাপ। যারা বেআইনিভাবে বিবাহ দিচ্ছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। এ জন্য বেআইনি বিবাহ বন্ধে জনসচেতনতা বৃদ্ধি করতে হবে। সরকারের আইন না মেনে বিবাহ সম্পাদন করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। বাল্যবিবাহ যেখানে, প্রতিরোধ সেখানে। নিজেরা নিজেদের পায়ে দাঁড়াবে। বাংলাদেশের নারীরা এখন বিশ্বের মধ্যে উল্লেখযোগ্য স্থানে রয়েছে।

No comments: