'আন্দোলনে ব্যর্থ বিএনপি নেতাদের পদত্যাগ করা উচিত'

জুড়ী টাইমস সংবাদ: সরকার নয়, আন্দোলনের ব্যর্থতার দায় নিয়ে বিএনপির সব শীর্ষ নেতাদের পদত্যাগ করা উচিত বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শুক্রবার দুপুরে বাংলা একাডেমি অডিটরিয়ামে এক আলোচনা সভায় ওবায়দুল কাদের এ মন্তব্য করেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বড় ছেলে শেখ কামালের ৬৮ তম জন্ম বার্ষিকী উপলক্ষ্যে ছাত্রলীগ এ আলোচনা সভার আয়োজন করে।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ করে ওবায়দুল কাদের বলেন, আপনারা গত আট বছরে আট মিনিটের জন্য রাস্তা গরম করতে পারেননি। উত্তাল সঞ্চায় করতে পারেননি। এই ব্যর্থতার জন্য আপনাদের টপ টু বটম সবার পদত্যগ করা উচিত। তিনি বলেন, ফখরুল ইসলাম আলমগীর সাহেব, আপনার মনের জ্বালা আমরা বুঝি, কষ্টটাও বুঝি। আপনারা আমাদের পদত্যাগ করতে বলেন। কিন্তু আন্দোলনে ব্যর্থ হওয়ার কারণে আপনাদেরই পদত্যাগ করা উচিৎ।

প্রসঙ্গত, বৃহস্পতিবার মির্জা ফখরুল ইসলাম আলমগীর এক সংবাদ সম্মেলনে বলেন, ষোড়শ সংশোধনী নিয়ে যে রায় প্রকাশিত হয়েছে, তা কোনো সভ্য দেশে হলে সরকার পদত্যাগ করত। বিএনপি এখন পদত্যাগের প্রলাপ বকতে শুরু করেছে মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, পঁচাত্তর পরবর্তী সময়ে বাংলাদেশে সবচেয়ে জনপ্রিয় সরকার হচ্ছে শেখ হাসিনার সরকার। শেখ হাসিনা সরকারের জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে বিএনপি এখন পদত্যাগের প্রলাপ বকতে শুরু করেছে।

ওবায়দুল কাদের আরও বলেন, আওয়ামী লীগ সরকারের ভিত, শেখ হাসিনার গণভিত এবং আওয়ামী লীগের ভিত অনেক বেশি শক্তিশালী। আঘাত করে আমাদের পরাজিত করা যাবে না।

ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগের সভাপতিত্বে এসময় আরও উপস্থিত ছিলেন- র আ ম রবিউল মোক্তাদির চৌধুরী, সাবেক রাষ্ট্রদূত মমতাজ হোসেন, ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন প্রমুখ।

No comments: