মৌলভীবাজারে হুজি জঙ্গির যাবজ্জীবন

জুড়ী টাইমস সংবাদ: মৌলভীবাজারে জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদ (হুজি) সদস্য লুৎফুর রহমান হারুনকে অস্ত্র মামলায় যাবজ্জীবন ও কার্তুজ রাখার দায়ে ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। গতকাল রোববার বিশেষ ট্রাইব্যুনাল এ রায় দেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, কুলাউড়া উপজেলার বুধপাশা গ্রামের হারুন হরকাতুল জিহাদের সদস্য হিসেবে কার্যক্রম পরিচালনা করে আসছিল। তাকে ২০১৬ সালের ১৭ জুন ভোরে আগ্নেয়াস্ত্র, ধারালো অস্ত্র, কার্তুজসহ কুলাউড়া থানা পুলিশ গ্রেফতার করে। তার বয়স ৩১ বছর। তার কাছ থেকে উদ্ধার করা হয় একটি দেশে তৈরি এলজি, দুটি কার্তুজ ও একটি ধারালো অস্ত্র। এরপর কুলাউড়া থানার এসআই আবু আল মামুন বাদী হয়ে মামলা করেন।

হুজি জঙ্গি হারুন ২০০৫ সালের ১৭ আগস্ট দেশব্যাপী সিরিজ বোমা হামলায় জড়িত ছিল। মৌলভীবাজার শহরে হামলার ঘটনায় হারুন আসামি। গ্রেফতার হওয়ার পর থেকে সে কারাগারে। আসামির উপস্থিতিতে গতকাল আদালত রায় ঘোষণা করেন। রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন অ্যাডভোকেট কৃপাসিন্ধু দাশ ও আসামিপক্ষে ছিলেন সৈয়দ আজিজুর রব চৌধুরী। মৌলভীবাজার আদালতের পিপি এএসএম আজাদুর সমকালকে বলেন, জঙ্গিবাদ নির্মূলে এই রায় মাইলফলক।

No comments: