সরকারি হাসপাতালে অনিয়ম দূর্নীতির প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ

আব্দুল কাইয়ুম: মৌলভীবাজারে সর্ববৃহত একমাত্র চিকিৎসা সেবা প্রতিষ্ঠান সদর ২৫০ শয্যা হাসপাতালে বিভিন্ন অনিয়ম দূর্নীতি ও অব্যস্থাপনা এবং মৌলভীবাজার সরকারি কলেজের মেধাবী শিক্ষার্থী তপন রুদ্র পালের আকষ্মিক মৃত্যুর প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে দূর্নীতিমুক্তকরণ বাংলাদেশ ফোরাম মৌলভীবাজার জেলা শাখা।

বৃহস্পতিবার ২০ জুলাই সকাল ১০টার দিকে শহরের চৌমুহনা চত্ত্বরে বিভিন্ন সামাজিক,সাংস্কৃতিক,পরিবেশবিদ ও রাজনৈতিক অঙ্গনের শতশত মানুষের সতস্ফুর্ত উপস্থিতিতে গুরিগুরি বৃষ্টির মধ্যেদিয়ে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্টিত হয়। এসময় হাসপাতালটিতে সেবা নিতে এসে স্বজন হারানো অনেকেই বিভিন্ন অনিয়মের বিষয়ে তাদের ক্ষোভের কথা জানান ও মানববন্ধনের প্রতি একাতœতা পোষন করেন।

দূর্নীতিমুক্তকরণ বাংলাদেশ ফোরাম মৌলভীবাজার জেলা শাখার সভাপতি মাহমুদুর রহমানের সভাপতিত্ত্বে ও সাংগঠনিক সম্পাদক চিনু রঞ্জন তালুকদারের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন, জেলা সাংবাদিক ফোরামের সভাপতি বকসী ইকবাল আহমেদ,দৈনিক বাংলা৭১ এর জেলা প্রতিনিধি আব্দুল কাইয়ুম, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) সিলেট বিভাগীয় সমন্নয়কারী নাট্যকার আ.স.ম সালে সোহেল, শেখ বুরহান উদ্দিন ইসলামী সোসাইটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মো: মুহিবুর রহমান, সাংবাদিক এইচ,এম আব্দুল বাছিত খান,সাংবাদিক সৈয়দ ময়নুল ইসলাম রবিন প্রমুখ।

সমাবেশে বক্তারা সম্প্রতি মৌলভীবাজারে ২৫০ শয্যা হাসপাতালে বিভিন্ন অনিয়ম দূর্নীতি ও অব্যস্থাপনা এবং মৌলভীবাজার সরকারি কলেজের মেধাবী শিক্ষার্থী তপন রুদ্র পালের মৃত্যু ও প্রবীন চিকিৎসক,মৌলভীবাজারের সাবেক সিভিল সার্জন ডাঃ এম,এ মতিনের প্রতি চিকিৎসায় অবহেলার ঘটনায় ক্ষোভ প্রকাশ করেন হাসপাতালটির কর্তৃপক্ষের বিরুদ্ধে । একজন সাবেক সিভিল সার্জনের প্রতি তাদের চিকিৎসা অবহেলার দৃষ্টতা নিয়েও প্রশ্ন রাখেন এসময় । বক্তারা বলেন, জেলার প্রান্তিক জনগুষ্টির অসহায় সাধারণ মানুষদের চিকিৎাসেবার শেষ আশ্রয়স্থল মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালটি দালাল ও দূনীতিবাজ চিকিৎসকদের হাতে দীর্ঘদিন যাবত জিম্মি হয়ে আসছে। এঅবস্থায় দালালমুক্ত ও দূর্নীতিবাজ চিকিৎসকদের প্রত্যাহার সহ হাসপাতালটির সাবিক শৃঙ্খলা ফিরিয়ে আনার জোর দাবী জানান।

No comments: