বড়লেখায় থ্রি-নট-থ্রি রাইফেলের খণ্ডাংশ উদ্ধার

জুড়ী টাইমস সংবাদ: মৌলভীবাজারের বড়লেখায় কাঠের বাটবিহীন একটি থ্রি-নট-থ্রি রাইফেলের খণ্ডাংশ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার (২৭ জুলাই) বিকেল সাড়ে ৫টার দিকে উপজেলার সদর ইউনিয়নের সাতকরাকান্দি গ্রামের বেলাল আহমদের বাড়ি থেকে রাইফেলের এ খণ্ডাংশটি জব্দ করেন থানার উপ-পরিদর্শক (এসআই) ইয়াকুব হোসেন। এ ঘটনায় থানায় সাধারণ ডায়েরি (নম্বর-১২৩৭) করা হয়েছে।

থানা পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, সম্প্রতি উপজেলার সদর ইউনিয়নের সাতকরাকান্দি গ্রামের গগণটিলা এলাকার ধসে যাওয়া টিলার পাশে বেলাল আহমদের ছেলেসহ কয়েকজন খেলাধুলাকালে তারা পরিত্যক্ত অবস্থায় থ্রি-নট-থ্রি রাইফেলের খণ্ডাংশটি পায়। পরে বেলাল আহমদের ছেলে লোহার বস্তু মনে করে এটি বাড়িতে নিয়ে যায়। বৃহস্পতিবার (২৭ জুলাই) দুপুরে বেলাল আহমদের ছেলে বাড়িতে আসা ফেরিওয়ালার নিকট এটি বিক্রি করতে নিয়ে যান। তখন বেলাল আহমদ থ্রি-নট-থ্রি রাইফেলের খণ্ডাংশটি দেখে চিনতে পারেন। বিষয়টি তিনি সঙ্গে সঙ্গে থানা পুলিশকে অবহিত করেন। খবর পেয়ে পুলিশ কাঠের বাটবিহীন থ্রি-নট-থ্রি রাইফেলের লোহার এ অংশটি (ফ্রেম) উদ্ধার করে।

বড়লেখা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) দেবদুলাল ধর থ্রি-নট-থ্রি রাইফেলের খণ্ডাংশ উদ্ধারের সত্যতা নিশ্চিত করে বৃহস্পতিবার রাত সাড়ে ১০টায় বলেন, ‘এটি প্রায় ৩ ফুট দৈর্ঘ্যের কাঠের বাটবিহীন মরিচাযুক্ত। যা ব্যবহার অযোগ্য। ধারণা করা হচ্ছে, এটি মুক্তিযুদ্ধের সময়কার। স্থানীয়রা জানিয়েছেন এ এলাকায় মুক্তিযোদ্ধাদের বাঙ্কার ছিল। এ বিষয়ে থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে।’

No comments: