বড়লেখায় দু’শ শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি ও ফলজ গাছের চারা প্রদান

জুড়ী টাইমস সংবাদ: মৌলভীবাজারের বড়লেখায় মাধ্যমিক পর্যায়ের ষষ্ঠ থেকে নবম শ্রেণীর দু’শ অসচ্ছল ও মেধাবী শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি এবং ফলজ গাছের চারা প্রদান করা হয়েছে।

শনিবার (২২ জুলাই) দুপুর সাড়ে ১২টায় উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের হুইপ মো. শাহাব উদ্দিন এমপি। বড়লেখা উপজেলা পরিষদের ২০১৬-১৭ অর্থ বছরের রাজস্ব তহবিলের অর্থায়নে এ বৃত্তি প্রদান করা হয়।

বৃত্তি প্রদানের আগে আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম আব্দুল্লাহ আল মামুন।
এতে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সমীর কান্তি দেবের সঞ্চালনায় প্রধান অতিথি হুইপ শাহাব উদ্দিন এমপি ছাড়াও অন্যদের মধ্যে বক্তব্য দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান রফিকুল ইসলাম সুন্দর, ভাইস চেয়ারম্যান বিবেকানন্দ দাস নান্টু, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার উদ্দিন, কৃষি কর্মকর্তা কুতুব উদ্দিন, অধ্যক্ষ অরুণ কুমার চক্রবর্তী, ইউপি চেয়ারম্যান এনাম উদ্দিন, প্রধান শিক্ষিকা মাকসুদা বেগম প্রমুখ।

অনুষ্ঠানে মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের শিক্ষা বৃত্তি হিসেবে প্রত্যেককে ১ হাজার টাকা, ৩টি ফলজ গাছের চারা প্রদান ছাড়াও প্রাথমিক পর্যায়ের ১৫০ জন শিক্ষার্থীকে শিক্ষা উপকরণ হিসেবে স্কুল ব্যাগ, জ্যামিতি বক্স; মানব সম্পদ উন্নয়নে উপজেলা পর্যায়ে সেলাই, রন্ধন ও কম্পিউটার প্রশিক্ষণ গ্রহণকারী ৯৮ জন নারী ও পুরুষের প্রত্যেককে সনদপত্র, একটি ফলজ গাছের চারা ও নগদ পাঁচশত টাকা করে প্রদান করা হয়।

No comments: