জুড়ীতে ফেসবুকে ধর্মীয় উস্কানিতে এলাকায় বিক্ষোভ

জুড়ী টাইমস সংবাদ: এক কাতার প্রবাসীর ফেসবুকে ধর্মীয় উস্কানিতে এলাকায় দিনভর বিক্ষোভ করেছে ধর্মপ্রাণ মুসলমানরা। ঘটনাটি ঘটে মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলার নিশ্চিন্তপুর গ্রামে। 

জানাযায়, ওই গ্রামের বাসিন্দা বর্তমানে কাতার প্রবাসী রুপক দাস নামের এক ব্যাক্তি তার ফেসবুক আইডি থেকে গত ১ জুন বৃহস্পতিবার পবিত্র কোরআন শরীফ এবং মুসলমানদের অবমাননাকর একটি ছবি পোষ্ট করলে এলাকায় উত্তেজনা সৃষ্টি হয়। পরদিন শুক্রবার বাদ জুম্মা এলাকার কয়েকটি গ্রামের মসজিদের মুসল্লিরা এ নিয়ে এক প্রতিবাদ বিক্ষোভ সমাবেশের ডাক দেয়। স্থানীয় ভূয়াইবাজারে সমবেত মুসল্লিদের প্রতিবাদের ঝড় উঠে। প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন শাহপুর, নিশ্চিন্তপুর, ভূয়াই, বাহাদুরপুর, প্রহল্লাদপুর গ্রামের বিশিষ্ট মুরব্বিরা। 

খবর পেয়ে মৌলভীবাজার জেলা পুলিশ সুপার মোহাম্মদ শাহ্ জালাল তাতক্ষনিক উপস্থিত হয়ে বিষয়টি অবগত হয়ে উত্তেজিত মুসল্লিদের শান্ত হওয়ার পরামর্শ দেন। বিষয়টি আইনানুগ ভাবে দেখে দেয়ার আশ্বাস দিলে উত্তেজিত মুসল্লিরা শান্ত হন। এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (কুলাউড়া সার্কেল) আবু ইউসুফ, জুড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান গুলশান আরা মিলি, উপজেলা নির্বাহী কর্মকর্তা মিন্টু চৌধুরী, মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্বা মোঃ বদরুল হোসেন, জুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: জালাল উদ্দিন, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক হাজী শফিক আহমদ, জায়ফরনগর ইউপি চেয়ারম্যান হাজী মাছুম রেজা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কিশোর রায় চৌধুরী মনি, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক রিংকু রঞ্জন দাস, জুড়ী টাইমস এর সম্পাদক-প্রকাশক সাইফুল ইসলাম সুমন প্রমূখ। 

এদিকে ঘটনার পর পরই কাতার প্রবাসী রুপক দাস তার ফেসবুক আইডি থেকে সব তথ্য ডিলেট করে দিয়ে তার ফেসবুক আইডি থেকে বার বার ক্ষমা প্রার্থনা করেন।

No comments: