খালেদা জিয়া ঘোষিত ‘ভিশন ২০৩০’ তৃণমূলে ছড়িয়ে দিচ্ছে বিএনপি নেতা নাসির উদ্দিন আহমদ মিঠু

সাইফুল ইসলাম সুমন: বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ঘোষিত ‘ভিশন ২০৩০’ বাস্তবায়নে সচেতনতা সৃষ্টির লক্ষে তৃণমূল পর্যায়ে ‘ভিশন ২০৩০’ এর বই বিতরণ করেছে মৌলভীবাজার জেলা বিএনপির সহ-সভাপতি, জুড়ী উপজেলা বিএনপির সাধারন সম্পাদক ও মৌলভীবাজার-১ (বড়লেখা ও জুড়ী) আসনের বিএনপির সম্ভাব্য সংসদ সদস্য পদপ্রার্থী শিল্পপতি আলহাজ্ব নাসির উদ্দিন আহমদ মিঠু।   

এক সাপ্তাহ ব্যাপি বড়লেখা ও জুড়ী উপজেলায় তৃণমূল পর্যায়ে ‘ভিশন ২০৩০’ এর বই বিতরন কার্যক্রমের অংশ হিসাবে গত ১৬ জুন শুক্রবার বড়লেখা পৌর শহরের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে নিজ হাতে ‘ভিশন ২০৩০’ এর বই তুলে দেন বিএনপি নেতা আলহাজ্ব নাসির উদ্দিন আহমদ মিঠু। 

ওইদিন ‘ভিশন ২০৩০’ এর বই বিতরনের পাশাপাশি বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান সহ বিএনপি পরিবারের পক্ষথেকে আলহাজ্ব নাসির উদ্দিন আহমদ মিঠু ঈদ কার্ড বিতরন ও শুভেচ্ছা বিনিময় করেন। 

‘ভিশন ২০৩০’ এর বই ও ঈদ কার্ড বিতরন কালে আলহাজ্ব নাসির উদ্দিন আহমেদ মিঠুর সাথে ছিলেন বড়লেখা উপজেলা বিএনপির সভাপতি আব্দুল হাফিজ, সাধারন সম্পাদক মুজিবুরর খসরু, সাংগঠনিক সম্পাদক অধ্যাপক আব্দুশ শহিদ খাঁন, প্রচার সম্পাদক আব্দুল কুদ্দুস স্বপন, পৌর বিএনপির সভাপতি আনোয়ারুল ইসলাম। এছাড়া আরো উপস্থিত ছিলেন জুড়ী উপজেলা বিএনপির যুগ্ম সাধারন সম্পাদক দেওয়ান আইনুল হক মিনু, সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান আছকর, তথ্য গভেষনা সম্পাদক মতিউর রহমান চুনু। এদিকে এই কার্যক্রমে মিঠুর নেতৃত্বে বড়লেখা উপজেলা ও জুড়ী উপজেলা বিএনপি ও অঙ্গ-সংগঠনের দুই শতাধিক নেতা কর্মী উপস্থিত ছিলেন। 

একপ্রতিক্রিয়ায় আলহাজ্ব নাসির উদ্দিন আহমেদ মিঠু বলেন, যেকোন দেশের জনগণ বাস্তবসম্মত পরিকল্পনা ছাড়া এগুতে পারে না। বাংলাদেশের ১৬ কোটি মানুষ স্বপ্ন দেখে একটি সমৃদ্ধ, গণতান্ত্রিক ও শান্তিপূর্ণ ভবিষ্যতের। পরিকল্পনা দ্বারা জাতি পায় কর্মস্পৃহা এবং ভবিষ্যত প্রজন্মের জন্য রচনা করতে পারে একটি সুখ ও শান্তির নীড়। রাজনৈতিক দলের দায়িত্ব হ’ল জনগণের আশা-আকাঙ্খাকে ধারণ করে ভবিষ্যতের দিনগুলোতে জাতিকে উন্নত সোপানের পথে পরিচালিত করা। এজন্য বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার এই ভিশন টুয়েন্টি-থার্টি ঘোষনা।  

মিঠু আরো বলেন, মহান সৃষ্টিকর্তার অপরিসীম দয়া ও ইচ্ছায় এই “ভিশন ২০৩০” বাস্তবায়ন সম্ভব হলে আমাদের প্রিয় দেশ বাংলাদেশ হয়ে উঠবে সুখী, সমৃদ্ধশালী, শোষণ ও নিপীড়ণমুক্ত একটি গণতান্ত্রিক, মানবিক ও কল্যাণমূলক আত্মমর্যাদাশীল রাষ্ট্র। এমন একটি রাষ্ট্রের নাগরিক হয়ে আমরা গর্ব বোধ করব। বিএনপি বিশ্বাস করে জনগণই হবে সকল উন্নয়নের কেন্দ্রবিন্দু। যে সব বাধা জনগণের মেধা, শ্রম, উদ্যোগ এবং উৎসাহকে দমিয়ে দেয় সেগুলোকে দূর করে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া বাংলাদেশকে একটি সুখী, সমৃদ্ধ, আধুনিক ও আত্মমর্যাদাশীল রাষ্ট্রে পরিণত করার লক্ষ্য নিয়ে ভিশন- ২০৩০ প্রণয়ন করেছে।

No comments: