আগামী ১০মে জুড়ীতে বিশাল মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হতে যাচ্ছে

সাইফুল ইসলাম সুমন: মৌলভীবাজারের জুড়ীতে আগামী ১০মে অনুষ্ঠিত হতে যাচ্ছে বিশাল মেডিকেল ক্যাম্প। যার আয়োজনে থাকছে জুড়ী উপজেলা ফাউন্ডেশন। ১০মে বুধবার মক্তদির বালিকা উচ্চ বিদ্যালয়ে সকাল ৯ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এই মেডিকেল ক্যাম্প, স্বাস্থ্য শিক্ষা ও ব্লাড গ্রুপিং প্রোগ্রামটি বাস্তবায়ন ও চিকিৎসা দিবেন বতর্মান বাংলাদেশে মেডিকেল ক্যাম্প করার দিক থেকে সেরা ঢাকাস্থ we the dreamers গ্রুপ। এটা হবে তাদের ৫৫ তম ক্যাম্প, থাকবে ৪০ জনেরও অধিক এমবিবিএস ডাক্তার, যা সিলেট বিভাগে এ যাবত কালের মধ্যে সর্ববৃহৎ হবে বলেই ধারণা।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ক্যাম্প পরিদর্শন করার কথা রয়েছে জাতীয় সংসদের হুইপ মো. শাহাব উদ্দিন এমপি।
 
জুড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা: মুহিবুর রহমান জুয়েল বলেন, জুড়ী উপজেলায় এটা সর্ববৃহৎ একটি মেডিকেল ক্যাম্প হবে। যার মাধ্যমে এই এলাকার যারা অসুস্থ আছেন তারা উপক্রিত হবেন। এই মেডিকেল ক্যাম্পে থাকবে রক্তের গ্রুপ পরীক্ষণ বুথ, ওজন ও উচ্চতা (BMI) পরীক্ষণ বুথ, শিশুরোগ বিভাগ এবং স্বাস্থ্য শিক্ষা, নিউরোমেডিসিন ও স্নায়ু রোগ বিভাগ এবং স্বাস্থ্য শিক্ষা, নাক, কান, গলা ও জেনারেল সার্জারি বিভাগ এবং স্বাস্থ্য শিক্ষা, হৃদরোগ এবং বক্ষব্যাধি বিভাগ এবং স্বাস্থ্য শিক্ষা, পরিপাক, লিভার ও কিডনী রোগ বিভাগ এবং স্বাস্থ্য শিক্ষা, ডায়াবেটিস, হরমোন, চর্ম ও যৌন রোগ বিভাগ এবং স্বাস্থ্য শিক্ষা, প্রসূতি, ধাত্রীবিদ্যা ও স্ত্রীরোগ বিভাগ এবং স্বাস্থ্য শিক্ষা, বাত, ব্যথা, প্যারালাইসিস ও পেইন ক্লিনিক এবং স্বাস্থ্য শিক্ষা, মুখ এবং দন্তরোগ বিভাগ এবং স্বাস্থ্য শিক্ষা। মোট ১২ টি বুথ থাকবে।

No comments: