আন্তর্জাতিক কোরআন তেলাওয়াত মজলিসে চতুর্থ হয়েছে প্রবাসী বাংলাদেশি মারুফ

জুড়ী টাইমস সংবাদ: মালয়েশিয়ার কুয়ালালামপুরে অনুষ্ঠিত ৫৯তম আন্তর্জাতিক কোরআন তেলাওয়াত মজলিসে কেরাত বিভাগে চতুর্থ পুরস্কার পেয়েছে কানাডা প্রবাসী বাংলাদেশি কিশোর মোহাম্মদ মারুফ হোসেন। গত ১৫-২০ মে সপ্তাহ ব্যাপি এ কোরআন তেলাওয়াত মসলিসে হাফেজ ও ক্বারি দুই বিভাগে ছেচল্লিশ দেশের মোট একানব্বই জন প্রতিযোগী অংশ নেন। এতে ক্বারি বিভাগে চতুর্থ স্থান অধিকার করার গৌরব অর্জন করে কানাডা প্রবাসী বাংলাদেশি কিশোর হাফেজ-ক্বারি মোহাম্মদ মারুফ হোসেন।

মারুফ ১৯নভেম্বর ২০০৪ সালে ঢাকা সিদ্ধিরগঞ্জের শিমরাইলে জন্মগ্রহণ করে। তার দাদার বাড়ি লক্ষীপুর সদরে। সাত বছর বয়সে সে পিতার সাথে কানাডা চলে যায়। তার পিতা ক্বারি মোহাম্মদ মোজাম্মেল হোসেন পনের বছর ধরে কানাডা প্রবাসী। বর্তমানে তিনি কানাডার নাগরিক। 

কানাডার টরেন্টোতে ‘কিরাতুল কোরআন সেন্টার’ নামে একটি ইসলামী শিক্ষা প্রতিষ্ঠান পরিচালক তিনি। মারুফ সেখানেই কোরআনে হাফেজ ও ক্বারি হয়। মারুফ এ বছর মার্চে কাতারে অনুষ্ঠিত কোরআন তেলাওয়াত প্রতিযোগিতায় প্রথম স্থান ও এপ্রিলে ইরানে অনুষ্ঠিত কোরআন প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান অধিকার করে।

মসলিসের শেষ দিন (২০ মে) মারুফ পুরস্কার গ্রহণ করে মালয়েশিয়ার রাজা পঞ্চম মোহাম্মদ ও উপপ্রধানমন্ত্রী আহমদ জাহিদ হামিদির কাছ থেকে। এই কোরআন তেলাওয়াত মসলিসে অংশ নেওয়া বিভিন্ন দেশের প্রতিযোগী ক্বারি ও হাফেজদের মধ্যে মারুফ ছিল বয়সে সর্বকনিষ্ঠ।

No comments: