জেলায় রচনা প্রতিযোগিতায় জুড়ী মডেল উচ্চ বিদ্যালয়ের ৪জন শিক্ষার্থী কৃতিত্ব

জুড়ী টাইমস সংবাদ: “বিরোধ হলে শুধু মামলা নয়, লিগ্যাল এইড অফিসে আপোষও হয় ” এই স্লোগান নিয়ে মৌলভীবাজারে পালিত হল জাতীয় আইনগত সহায়তা দিবস-২০১৭। উক্ত জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে “জেলা লিগ্যাল এইড” কর্তৃক আয়োজিত মৌলভীবাজার জেলার ৭টি উপজেলার বাছাইকৃত ৭টি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে রচনা প্রতিযোগিতায় ( নারীদের ক্ষেত্রে আইনের প্রবেশাধিকারে বাঁধা সমুহ) অংশ গ্রহন করে সেরা ১০ জনের মধ্যে জুড়ী মডেল উচ্চ বিদ্যলয়ের ৪ জন শিক্ষার্থী সেরা স্থান অধিকার করেছে। 

গত ২৮ এপ্রিল লিগ্যাল এইড কমিটি চেয়ারম্যান এবং জেলা ও দায়রা জজ মোঃ সফিকুল ইসলাম এর সভাপতিত্বে ও যুগ্ম জেলা জজ প্রথম আদালত রোকেয়া রহমান এর সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন- মৌলভীবাজার জেলা প্রশাসক মোঃ তোফায়েল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ শাহজালাল, পৌর মেয়র ফজলুর রহমান, চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট এজিএম আল-মাসুদ, জেলা লিগেল এইড কর্মকর্তা অরুন পাল, সিনিয়র আইনজীবি মুজিবুর রহমান মুজিব ও জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট রঞ্জিত কুমার ঘোষ। 

আলোচনা সভা শেষে অতিথিদের হাত থেকে পুরস্কার গ্রহন করেন কৃতি শিক্ষার্থী ১০ জনের মধ্যে প্রথম স্থান অর্জন করে জুড়ী মডেল উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর মেধাবী ছাত্রী তামান্না আক্তার তিথি, দ্বিতীয় স্থান অর্জন করে দশম শ্রেণীর ছাত্রী নুসরাত জাহান, অষ্টম স্থান অর্জন করে অষ্টম শ্রণীর ছাত্রী আবিদা ওলফাত আরা নোমা, নবম স্থান অর্জন করে দশম শ্রণীর ছাত্রী অনামিকা দাশ ।

এক প্রতিক্রিয়ায় জুড়ী মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিতাংশু শেখর দাস বলেন, এই সফলতা আমাদের একা নয়, এটা সারা জুড়ী উপজেলার সাফল্য।

No comments: