সিলেটস্থ জুড়ী এসোসিয়েশনের দৃষ্টি আকর্ষণ

জড়ী টাইমস সংবাদ: সিলেটস্থ জুড়ী বাসীদের নিয়ে ২০০০ সালে জুড়ীর কয়েকজন আলোকিত ব্যক্তি জুড়ী এসোসিয়েশন, সিলেট প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠার পর থেকে দীর্ঘ পথচলায় নানা প্রতিকূল অবস্থার মধ্যেও সংগঠনটি বিভিন্ন সমাজ সেবামূলক কর্মকান্ড পরিচালনায় করে আসছে। এমতাবস্থায় সংগনটিকে আরো গতিশীল ও প্রানবন্ত করে বৃহত্তর সিলেটস্থ জুড়ীবাসীদের সম্পৃক্ত করতে ২০১৬ সালে একটি উদ্যোগ নেয়া হয় এবং তারই ধারাবাহিকতায় ২০১৭-১৮ইং সালের জন্য একটি নতুন কার্যকরী কমিটি গঠনের লক্ষ্যে সর্বসম্মতিক্রমে কয়েকজনকে দায়িত্ব দেয়া হয়। দায়িত্বে অবহেলা ও নানা অজুহাতে দায়িত্বপ্রাপ্তরা সময়মত তাদের উপর অর্পিত দায়িত্ব ও কর্তব্য পালনে ব্যর্থ হওয়ায় জুড়ী এসোসিয়েশন, সিলেট একটি সভা আহবান করে ।

মঙ্গলবার (১৬ মে) একটি জরুরী সাধারণ সভা এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি ডা. মখলিছউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় সর্বসম্মতিক্রমে ২০১৭-১৮ সালের জন্য একটি নতুন কার্যকরী কমিটি গঠন এবং সিলেটস্থ জুড়ীবাসীদের অন্যান্য সমস্যা সমূহ নিরসনের লক্ষ্যে এক জরুরী সাধারণ সভা সংগঠনের অস্থায়ী কার্যালয় আংগনি মার্কেটে, সুবিদ বাজার, সিলেট এ আয়োজনের সিদ্ধান্ত নেয়া হয়। সভায় গৃহিত অন্যান্য সিদ্ধান্তের মধ্যে অতি বৃষ্টি ও পাহাড়ি ঢলে জুড়ী নদী প্রতিরক্ষা বাঁধ ভেঙ্গে প্রায় ১০০০ পরিবার পানিবন্দী হয়ে পড়ায় দ্রুত সরকারি সাহায্যের দাবি জানানো হয়।

সভায় জুড়ীর কতিপয় ব্যক্তি কর্তৃক এখতিয়ার বহির্ভূতভাবে ২০০ সালে গঠিত জুড়ি এসোসিয়েশন, সিলেট এর চেতনার পরিপন্থী একটি কমিটি গঠন করে সিলেটস্থ জুড়ির বাসিন্দা আব্দুল হাদী, আমিনুল মুমিন সুহেল, রেজাউল ইসলাম রেজার নাম জড়িয়ে গণমাধ্যমে প্রচার করায় তারা বিস্ময় প্রকাশ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান উপস্থিতরা। 

সভায় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন মো. সিরাজুল ইসলাম, মো. নামর আলী, সাইফুজ্জামান শ্যামল, মো. জহির হোসেন, মুক্তাদির আলী, শুভেন্দু দাস, সহকারি অধ্যাপক আবুল কাসেম উজ্জল (শাবি), আবুল কালাম, সুমন শাহরিয়ার, মো. আমিনুল ইসলাম রূপম, রাজিব আহমেদ চৌধুরী, মো. নাছিম উদ্দিন, মাছুম আহমদ, রুবেল দাস প্রমুখ।

No comments: