জুড়ী উপজেলা ফাউন্ডেশনের মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

জুড়ী টাইমস সংবাদ: "সুস্থ দেহ সুস্থ মন, সুখী সুন্দর হোক জীবন" এই স্লোগানকে সামনে রেখে মৌলভীবাজারের জুড়ীতে অনুষ্ঠিত হয়েছে ফ্রি ব্লাড গ্রুপিং সহ একটি স্বাস্থ্য শিক্ষা ও মেডিকেল ক্যাম্প।

১০ মে বুধবার জুড়ী উপজেলা ফাউন্ডেশনের আয়োজনে এবং সম্ভাবনার বেলাগাওঁ ও হাকালুকি ব্লাড ফাউন্ডেশনের সহযোগিতায় মক্তদীর বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে সকাল ১০ টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ফ্রি ব্লাড গ্রুপিং সহ একটি স্বাস্থ্য শিক্ষা ও মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়। উক্ত মেডিকেল ক্যাম্প এর বাস্তবায়নে ছিলো হার্ট টু হার্ট ফর হিউম্যানিটি বাংলাদেশ। মিডিয়া পার্টনার ছিলো জুড়ী টাইমস ও জুড়ী ‍নিউজ। সার্বিক সহযোগিতায় ছিলো জুড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা: মুহিবুর রহমান জুয়েল।
 
মেডিকেল ক্যাম্প শুরু সাথে সাথে রুগিদের উপচে পড়া ভিড় ছিলো যা নিয়ন্ত্রন করতে হিমশিম খেতে হয় আয়োজকদের। 
মোট ৯ টি বুথের মাধ্যমে রোগীদের উন্নত চিকিৎসা প্রদান করা হয়। রোগী দেখেন ঢাকাসহ সারাদেশের ৪০ জন এমবিবিএস ডাক্তারের একটি টিম। বিভিন্ন বিষয়ে বিশেষজ্ঞ ডাক্তারদের উপস্থিতি এলাকার সর্বস্তরের মানুষের মাঝে যারা দীর্ঘদিন ধরে বিভিন্ন রোগে বা দূরারোগ্য ব্যাধি তে আক্রান্ত তাদের মনে আশার প্রদীপ জ্বেলেছে এই মেডিকেল ক্যাম্প । 

মেডিকেল ক্যাম্প চলাকালে পরিদর্শন করেন, জুড়ী উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক হাজী শফিক আহমেদ, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক ও সাবেক চেয়ারম্যান মো. মাসুক আহমদ, জুড়ী থানার অফিসার ইনচার্জ মো. জালাল উদ্দিন, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আলহাজ্ব তাজুল ইসলাম, জায়ফরনগর ইউপি চেয়ারম্যান হাজী মাছুম রেজা, জুড়ী টাইমস এর সম্পাদক মন্ডলীর সভাপতি আলহাজ্ব আজিজুর রহমান আজিজ, সম্পাদক ও প্রকাশক সাইফুল ইসলাম সুমন, নির্বাহী সম্পাদক সিরাজুল ইসলাম, জুড়ী উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক খলিলুর রহমান, বর্তমান প্রধান শিক্ষক সিতাংশু শেখর দাস সহ স্থানীয় সামাজিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ।

মেডিকেল ক্যাম্প শেষে সমাপনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জুড়ী উপজেলা ফাউন্ডেশনের সভাপতি রায়হানুল ইসলাম। সভাপতির বক্তব্য রাখেন জুড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা: মুহিবুর রহমান জুয়েল। শুভেচ্ছা বক্তব্য রাখেন- হার্ট টু হার্ট ফর হিউম্যানিটি বাংলাদেশের চীফ কো-অর্ডিনেটর কুতুব তারিক, মিডিয়া কো-অর্ডিনেটর জুবায়ের মঞ্জুর, জুড়ী টাইমস এর সম্পাদক ও প্রকাশক সাইফুল ইসলাম সুমন, ডা: মো: ইলিয়াস, ডা: প্রীতি, ডা: তাজিন, ডা: শুভ সাধারন সম্পাদক কামরুল হোসেন পলাশ প্রমূখ।


 

No comments: