জুড়ীতে হাম ও রুবেলা বিষয়ক এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত

জুড়ী টাইমস সংবাদ: মৌলভীবাজারের জুড়ীতে হাম দূরীকরণ ও রুবেলা ভাইরাস নিয়ন্ত্রনে ডব্লিউএইচও এবং ইউনিসেফ এর সহযোগিতায় এ্যাডভোকেসি সভা করেছে উপজেলা স্বাস্থ্য বিভাগ। সম্প্রতি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কনফারেন্স রুমে এ সভা অনুষ্ঠিত হয়।

জুড়ী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মহিউদ্দিন এর সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান গুলশান আরা মিলি, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) বর্ণালী পাল, উপজেলা আওয়ামীলীগের আহবায়ক বীর মুক্তিযোদ্ধা মো. বদরুল হোসেন, যুগ্ম-আহবায়ক হাজী শফিক আহমদ, মহিলা ভাইস চেয়ারম্যান রঞ্জিতা শর্ম্মা, জায়ফরনগর ইউপি চেয়ারম্যান হাজী মাছুম রেজা, পশ্চিমজুড়ী ইউপি চেয়ারম্যান শ্রীকান্ত দাস, প্রথম আলো প্রতিনিধি কল্যান প্রসূন চম্পু, ভোরের কাগজ প্রতিনিধি সাইফুল ইসলাম সুমন, উপজেলা মেডিকেল অফিসার ডা: সমরজিৎ সিংহ, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা অাব্দুল মতিন প্রমুখ।

বক্তারা বলেন, হাম ও রুবেলার মতো ভাইরাস জনিত সংক্রামক রোগে সিলেট ও কক্সবাজার জেলার মানুষ বেশি আক্রান্ত হচ্ছে। সব বয়সের মানুষ এসব রোগে আক্রান্ত হলেও শিশুরাই বেশি আক্রান্ত হচ্ছে। সময় মতো দুই ডোজ টিকা প্রদান করলে এসব রোগ থেকে সুরক্ষা পাওয়া সম্ভব। স্বাস্থ্য মন্ত্রণালয় ২০১৮ সালের মধ্যে হাম রোগ দূরীকরণ ও রুবেলা ভাইরাস নিয়ন্ত্রণে সারাদেশে ২৯ এপ্রিল থেকে দুই সপ্তাহ ব্যাপি টিকাদান কর্মসূচী শুরু করবে।

No comments: