জুড়ী কাস্টমস অফিস থেকে চোরাই গরুর নিলাম সরিয়ে বিজিবি ক্যাম্পে

জুড়ী টাইমস সংবাদ: মৌলভীবাজারের জুড়ী কাস্টমস অফিস থেকে চোরাই গরুর নিলাম কার্যক্রম সরিয়ে বিজিবি ক্যাম্পে নেয়া হয়েছে। রাজস্ব ফাঁকি বন্ধের লক্ষ্যে বিজিবি ক্যাম্পেই চোরাই গরু নিলামের ব্যবস্থা নেয়া হয়। সে অনুযায়ী শনিবার ১৬ এপ্রিল বড়লেখার লাতু বিজিবি ক্যাম্পে ৪টি ও রোববার নয়াগ্রাম ক্যাম্পে ২টি চোরাই গরুর নিলাম অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতামুলক এ নিলামে সরকারের প্রায় লাখ টাকার রাজস্ব আয় হয়েছে।

জানা গেছে, বিজিবি’র আটক চোরাই গরু জুড়ী কাস্টমস অফিসে জমা দেয়ার পর নিলামে তা কমে যেত কয়েকগুন। কাস্টমস কর্মকর্তারা ব্যবসায়ীদের সাথে আতাত করে উৎকোচের বিনিময়ে কম দামে নিলাম  দেখিয়ে রাজস্ব ফাঁকি দিচ্ছিলেন। গত মার্চ মাসে বিজিবি প্রায় ১৫ লাখ টাকার চোরাই গরু আটক করে জমা দিলেও আসাধু কর্মকর্তারা ঘুষের বিনিময়ে তা মাত্র ৪ লাখ টাকায় নিলাম করেন। গত ৩ এপ্রিল প্রায় ২ লাখ টাকার ৬টি চোরাই গরু আটক করে জমা দিলে দুর্নীতিবাজ কাস্টমস কর্মকর্তারা নিলামকারী সিন্ডিকেটের নিকট থেকে আর্থিক সুবিধা নিয়ে গরুগুলো মাত্র ৪৫ হাজার টাকায় নিলাম করে সরকারে অর্ধলক্ষাধিক টাকা রাজস্ব ফাকি দেন।

জুড়ী কাস্টমসের সহকারী রেভিনিউ কর্মকর্তা মো. হাফেজ উদ্দিন মন্ডল জানান, এ অফিসে চোরাই গরুর নিলামে অনিয়ম সংক্রান্ত একটি সংবাদ যুগান্তর সহ জুড়ী টাইমস এ প্রকাশ হলে কর্তৃপক্ষ বিজিবি’র চোরাই গরু উদ্ধারকারী ক্যাম্পেই নিলাম কার্য সম্পন্ন করার ব্যবস্থা নিতে নির্দেশ দেন। সে অনুযায়ী শনিবার লাতু ক্যাম্পে প্রথম এবং রোববার নয়াগ্রাম ক্যাম্পে চোরাই গরুর দ্বিতীয় নিলাম অনুষ্ঠিত হয়।#

No comments: