ম্যাজিক ও মডেলিং এ সফল জুড়ীর মামুন মাহিন

সাইফুল ইসলাম সুমন: ম্যাজিকের জগৎ রহস্যের জগৎ। অসম্ভব, বিস্ময়কর দৃশ্য দেখানোই হল ম্যাজিক। প্রত্যেক মানুষের-ই কমবেশি ম্যাজিকের কৌশল জানতে ইচ্ছা করে, ইচ্ছা করে অলস সময়য়ের মাঝে মধ্যে দু-একটা ম্যাজিক দেখানো বা দেখা। আর অভিনয় হচ্ছে সংলাপ সহ বা সংলাপবিহীন অন্য একটি চরিত্রের আবেগ প্রকাশ। সাজগোজ করে কৃত্রিম অঙ্গভঙ্গি করে অন্য একটি চরিত্রের অণুরকরণ করাই হল অভিনয়।

এদিকে ম্যাজিক ও অভিনয়ে সফল ভাবে এগিয়ে যাচ্ছে মৌলভীবাজারের জুড়ী উপজেলার মামুন মাহিন। প্রায় ২ বছর যাবত মামুন মাহিন ম্যাজিক ও অভিনয়ে কাজ করে আসছেন।

মামুন মাহিন জুড়ী উপজেলার ফুলতলা ইউনিয়নের ডা: মোবারক আলী (অব: প্রধান শিক্ষক) ও আতারুন নেছার প্রথম ছেলে। মামুন মাহিকে সবাই  চিনে একজন জাদু শিল্পী হিসেবে। বাংলাদেশের নবীন জাদু শিল্পীদের মধ্যে মামুন মাহিন অন্যতম। কম্পিউটার ইন্জিনিয়ার মামুন মাহিন ছোট বেলা থেকেই মিডিয়ার স্বপ্ন দেখলেও সময় ও সুযোগের অপেক্ষায় ছিলেন। আর সেই স্বপ্ন থেকে  ইতি মধ্যে বেশ কিছু নাটিকা সহ মিউজিক ভিডিওর মডেলিং করেছেন, এতে ভাল অভিনয়ও করেছেন তিনি, ভিডিওগুলো "You tube" চ্যানেল "Nadia teleflm media productions" এ রিলিজ দেওয়া হয়।

প্রতিটি মানুষের কিছু না কিছু স্বপ্ন থাকে, কারো বাস্তবায়ন হয়, আবার কারো হয়না, সব কিছুর মূলে রয়েছে ইচ্ছা শক্তি ও সৃজনশীল মনোভাব। সেই ইচ্ছা শক্তির কারনে  মডেলিং জগতে আসার মাধ্যমে তার স্বপ্নের দরজা খুলে যায় এবং সুযোগ পেয়ে যান "BTV" তে ম্যাজিক শো করার। তার পর আর কে ঠেকায় তাকে ? স্বপ্ন বুনা শুরু হয়ে যায় তার । মামুন মাহিনের ম্যাজিক ও মডেলিং দু'টাই অনেক জনপ্রিয় উঠে। দু'টাকেই তিনি আকড়ে ধরেছেন নিপুন হাতে।
ইতি মধ্যে মামুন মাহিন Btvও Asiyan tv ম্যাজিশিয়ান ও Rtv ম্যাজিক এডভাইজার হিসেবে কাজ করছেন।

মামুন মাহিন মাষ্টার্স ২য় বিভাগ (রাষ্ট্র বিজ্ঞান) সিলেট এম সি কলেজ থেকে সফলতা লাভ করে লেখা পড়ার পাশা-পাশি নানা মূখি কর্ম ব্যস্থতা সহ বর্তমান "বাংলাদেশ পল্লী বিদুৎ সমিতি, বড়লেখা শাখার কম্পিউটার অপারেটর হিসেবে নিয়োজিত।

এক প্রতিক্রিয়া্য় মামুন মাহিন বলেন, তার এই সফলতার পেছনে ম্যাজিশিয়ান মুস্তাক আহমদ মুন্না, এইচ এম পিয়াল, ফুলতলা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. মাসুক আহমদ এর অবদান রয়েছে। সে সকলের নিকট দোয়া প্রার্থী।

এদিকে মামুন মাহিনের ম্যাজিক শো বাংলাদেশ টেলিভিশনে জাদু বিষয়ক মাসিক অনুষ্ঠান 'চোখের পলকে' রেকর্ডিং শেষ হয়েছে, যা প্রচারিত হবে আগামী ৮-৩-২০১৭ইং বুধবার সকাল ১০টার বাংলা সংবাদের পর। তার এই অনুষ্ঠান সকলকেই দেখার আমন্ত্রণ রইল।

No comments: