সাগরনালে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ২০১৭ সম্পন্ন

আছাদ উদ্দিন:  মৌলভীবাজারের জুড়ী উপজেলার সাগরনাল ইউনিয়ন এর সাগরনাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জুড়ী উপজেলা প্রাণীসম্পদ দপ্তর এর আয়োজনে এবং পি, সি বাংলাদেশ লিঃ এর সহযোগীতায় প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ২০১৭ এর স্কুল ফিডিং অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। 

সম্প্রতি সাগনাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষিকা প্রভাসিনী মোহান্ত এর সভাপতিত্বে ও যুবলীগ নেতা নজরুল ইসলাম নয়ন এর উপস্থাপনায় প্রধান অতিথি হিসেবে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন জুড়ী উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা হাসিন আহমেদ চৌধুরী। সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাগরনাল ইউনিয়ন চেয়ারম্যান এমদাদুল ইসলাম চৌধুরী লিয়াকত এবং সাগরনাল ইউনিয়নের প্রাক্তন চেয়ারম্যান আব্দুর নুর। 

এছাড়া উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাগরনাল প্রাথমিক বিদ্যালয়েরর সহকারী শিক্ষক মোহাম্মদ আসুক মিয়া, তরুণ প্রজন্মলীগ নেতা আব্দুস শুকুর সহ স্থানীয় সম্মানিত ব্যক্তিবর্গ। “নিরাপদ প্রাণিজ আমিষের প্রতিশ্রুতি সুস্থ সবল মেধাবী জাতি।” এই স্লোগানকে সামনে রেখে মূলত এই অনুষ্ঠানটি বাংলাদেশের প্রতিটা জেলা, উপজেলায় ধারাবাহিকভাবে পালন করা হচ্ছে। 

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা হাসিন আহমেদ চৌধুরী বলেন, আমিষ শিশুদের জ্ঞান ও মেধা বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে, তাই প্রত্যেক শিশুকে নিয়মিত আমিষ জাতীয় খাবার যেমনঃ ডিম, দুধ ইত্যাদি খাওয়ানোর জন্য আহ্বান করেন। কারণ ডিম এবং দুধে প্রচুর পরিমাণে আমিষ রয়েছে। তাই প্রত্যেক শিশুকে উক্ত অনুষ্ঠানে একটি করে ডিম খাওয়ানো হয়, যাতে শিশুদের ডিম খাওয়ার অভ্যাস গড়ে ওঠে। সবশেষে প্রধান শিক্ষিকা প্রভাসিনী মোহন্তের বক্তব্যের মধ্যে দিয়ে অনুষ্ঠান সমাপ্ত হয়।

No comments: