দুদকের অর্থ আত্মসাতের মামলায় গ্রেপ্তার ২

জুড়ী টাইমস সংবাদ: অর্থ আত্মসাতের অভিযোগে সোনালী ব্যাংক লিমিটেডের ব্রাহ্মণবাড়িয়া আখাউড়া শাখার সিনিয়র অফিসার মোতাহার হোসেন মোল্লাসহ দুইজনকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সোমবার তাদের গ্রেপ্তার করা হয়েছে বলে দুদকের উপ-পরিচালক ও জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য জানিয়েছেন।

তিনি জানান, দুদকের সমন্বিত জেলা কার্যালয় কুমিল্লার উপ-পরিচালক মো. আবুল কালাম আজাদের নেতৃত্বে দুদকের সহকারী পরিচালক মো. নুরুল হুদা মোতাহার হোসেন মোল্লাকে আখাউড়া সদর থেকে গ্রেপ্তার করেন। তার বিরুদ্ধে ব্রাহ্মণবাড়িয়ার সোনালী ব্যাংক থেকে পেনশনগ্রহণকারীদের নামে ভুয়া/অতিরিক্ত বিলের মাধ্যমে সরকারি ১৬ কোটি ৬ লাখ ২ হাজার ৯৬২ টাকা ২৪ পয়সা আত্মসাতের অভিযোগে মামলা করে দুদক। মামলাটি ২০১৫ সালের ১২ অক্টোবর করা হয়। মামলা নম্বর ৩৭।

অন্যদিকে অগ্রণী ব্যাংকে ভুয়া ব্যাংক গ্যারান্টি জমা দিয়ে অর্থ উত্তোলনের অভিযোগে খাগড়াছড়ির ঠিকাদার ব্যবসায়ী অমলেন্দু চাকমাকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদকের সমন্বিত জেলা কার্যালয় রাঙ্গামাটির উপ-পরিচালক মো. সফিকুর রহমান ভূঁইয়ার নেতৃত্বে উপ-সহকারী পরিচালক মো. আবুল বাশার খাগড়াছড়ি সদর থেকে তাকে গ্রেপ্তার করেন।

জানা যায়, ২০১২-১৩ অর্থ বছরে মাটিরাঙ্গা উপজেলায় সেতু নির্মাণ প্রকল্পের টেন্ডারে অমলেন্দু অগ্রণী ব্যাংকে ভুয়া কাগজপত্র জমা দিয়ে ৩ লাখ ৫ হাজার টাকা উত্তোলন করেন। এই অভিযোগে দুদক খাগড়াছড়ির মাটিরাঙ্গা থানায় ২০১৫ সালের ১৩ আগস্ট ‍মামলা দায়ের করে। মামলা নম্বর ০১।

No comments: