শিক্ষায় বৈপ্লবিক পরিবর্তনে কাজ করছে সরকার : সাবের হোসেন চৌধুরী

জুড়ী টাইমস সংবাদ: ইন্টার পার্লামেন্টারি ইউনিয়নের (আইপিইউ) সভাপতি সাবের হোসেন চৌধুরী বলেছেন, শিক্ষা ক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তনের লক্ষ্যে কাজ করছে সরকার। দেশের শহর-গ্রামের প্রত্যন্ত অঞ্চলে স্বল্প খরচে সবার জন্য শিক্ষার অধিকার নিশ্চিত করতে উন্নত অবকাঠামো গড়ে তোলা হচ্ছে। 

মঙ্গলবার রাজধানীর বাসাবোতে সবুজবাগ সরকারি মাধ্যমিক বিদ্যালয় ও সবুজবাগ সরকারি মহাবিদ্যালয়ের নির্মাণকাজ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এ সময় অন্যদের মধ্যে আওয়ামী লীগ নেতা মজিবুল হক সরদার, লায়ন চিত্ত রঞ্জন দাস, স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মী ও সবুজবাগ থানার বিভিন্ন স্কুলের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। 

কাজের মাধ্যমে নিজ নির্বাচনী এলাকাকে বাংলাদেশের শ্রেষ্ঠ নির্বাচনী এলাকা হিসেবে দেখার আশাবাদ ব্যক্ত করে সাবের হোসেন চৌধুরী বলেন, প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্পের আওতায় ঢাকা মহানগরে সরকারি ১১টি মাধ্যমিক বিদ্যালয় ও ৬টি মহাবিদ্যালয়ের বরাদ্দ দেয়া হয়েছে। তার মধ্যে দুটি শিক্ষাপ্রতিষ্ঠান সবুজবাগ থানায় স্থাপন করা হচ্ছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় বিশ্বমানের শিক্ষাপ্রতিষ্ঠান তৈরির প্রকল্পটি বাস্তবায়ন করছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর এবং নির্মাণ করছে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর। প্রায় ২২ কোটি টাকা বরাদ্দে কাজ শুরু হওয়া প্রতিষ্ঠান দুটিতে থাকছে সুউচ্চ ভবন, আধুনিক ল্যাবরেটরি, খেলার মাঠ, সবুজ বলয়সহ সর্বাধুনিক শিক্ষাব্যবস্থা।

No comments: