টিলা কাটার সময় মাটি ধসে শ্রমিক নিহত

বিশেষ প্রতিনিধি: মৌলভীবাজারের জুড়ী উপজেলার দ্বহপাড়া গ্রামে টিলার মাটি ধসে এক শ্রমিক নিহত ও আরেকজন আহত হয়েছেন। গতকাল সোমবার টিলা কাটার সময় এই দুর্ঘটনা ঘটে।

নিহত শ্রমিকের নাম রনজিত তংলা (৩৫)। তাঁর বাড়ি উপজেলার শিলঘাট ফাঁড়ি চা-বাগানের দক্ষিণ টিলা এলাকায়। এ ঘটনায় আহত শ্রমিক মুরলি টিলা এলাকার ভুরেল উড়িয়াকে (২৫) জুড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

পুলিশ, স্থানীয় ও প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা গেছে, দ্বহপাড়ার আবদুস ছোবহান ওরফে বুলু প্রায় তিন মাস আগে একই গ্রামের লুৎফুর রহমানের কাছ থেকে ১৫ শতক টিলাভূমি কেনেন। এরপর বাড়ি নির্মাণের জন্য ছোবহান টিলা কাটানোর কাজ শুরু করেন। টিলাটির উচ্চতা প্রায় ৩০ ফুট। গতকাল সকাল থেকে ছয়জন শ্রমিক টিলার মাটি কাটছিলেন। দুপুর সাড়ে ১২টার দিকে টিলার নিচের অংশ কাটার সময় ওপর থেকে মাটির একটি বড় খণ্ড ধসে পড়ে। এ সময় রনজিত ও ভুরেল মাটির নিচে চাপা পড়েন। এতে রনজিত মারা যান ও ভুরেল উড়িয়া আহত হন। খবর পেয়ে বিকেল চারটার দিকে পুলিশ ঘটনাস্থলে গিয়ে রনজিতের মৃতদেহ উদ্ধার করে থানায় নিয়ে যায়।

একাধিকবার যোগাযোগের চেষ্টা করে টিলার মালিক আবদুস ছোবহানের মুঠোফোন বন্ধ পাওয়া গেছে। বাড়িতে খোঁজ করেও তাঁকে পাওয়া যায়নি। নয়াবাজারে তাঁর ব্যবসাপ্রতিষ্ঠানটি তালাবদ্ধ দেখা গেছে।

No comments: