চয়ন জামান সহ প্রয়াত সাংবাদিকদের স্মরণে লন্ডনে সভা ও দোয়া মাহফিল

জুড়ী টাইমস সংবাদ: অকাল প্রয়াত চয়ন জামান ছিলেন একজন শুদ্ধ মানুষ। এই অজাতশত্রু, নিরহংকার, দেশপ্রেমী মানুষটির কাছে সমাজের আরো অনেক কিছু পাওয়ার ছিলো। চয়ন জামানের দ্বারা কারো ক্ষতি হয়েছে এমন ঘটনা নজীরবিহীন। প্রয়াত সাংবাদিক, কবি চয়ন জামান, সাংবাদিক আব্দুর রহমান, জহিরুল হক চৌধুরী সহ সিলেটের সদ্যপ্রয়াত সাংবাদিকদের জন্য দোয়া মাহফিল ও আলোচনা সভায় বক্তারা একথা বলেন।

লন্ডনে ৪ ডিসেম্বর রোববার রাতে সাংবাদিক চয়ন জামানের পরিবারের পক্ষ থেকে পূর্ব লন্ডনের একটি হলে এ অনুষ্টানের আয়োজন করা হয়। অনুষ্টানে চয়ন জামানের দুই ভাই প্রবীন কমিউনিটি নেতা ও রাজনীতিক শরীফুজ্জামান চৌধুরী তপন বক্তব্য রাখতে গেলে এক আবেগঘন পরিস্থিতির সৃষ্টি হয়। সমাজকর্মী আবু হেলালের সভাপতিত্বে ও সাংবাদিক মুনজের আহমেদ চৌধুরীর পরিচালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশের সাবেক রাষ্ট্রপতির উপদেষ্টা, প্রবীন সাংবাদিক মুখলেসুর রহমান চৌধুরী, সাবেক প্রধানমন্ত্রীর প্রেস সচিব মুশফিকুল ফজল আনছারী, কাউন্সিলার অহিদ আহমেদ, ব্যারিষ্টার এম এ সালাম, রাজনীতিবিদ আব্দুল হামিদ চৌধুরী, আবুল কালাম আজাদ, অুাক্তার হুসেন, গোলাম রব্বানী, দেশ সম্পাদক তাইছির মাহমুদ, সাংবাদিক মতিউর রহমান চৌধুরী, রাজনীতিবিদ দেওয়ান মুকাদ্দেম চৌধুরী নিয়াজ, সাবেক ছাত্রনেতা পারভেজ মল্লিক, সভায় আরো যারা বক্তব্য রাখেন পবিত্র কুরআন থেকে তেলাওয়াত ও মুনাজাত করেন মাওলানা শামীম আহমেদ, কুলাউড়া ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকের সাবেক সভাপতি আতিকুর রহমান জুনেল, বর্তমান সাধারণ সম্পাদক নজরুল ইসলাম খান, কমিনিটি নেতা জুবায়ের আহমেদ সেলিম, পরিবারের পক্ষ থেকে বক্তব্য ও স্মৃতিচারণ করেন মরহুমের ভাই শরীফুজ্জামান চৌধুরী তপন ও সলিমুজ্জামান চৌধুরী সুমন, যুক্তরাজ্য বিএনপি, আওয়ামীলীগ, কুলাউড়া ওয়েলফেয়ার এসোসিয়েশন সহ বিভিন্ন কমিউনিটি সংগঠনের নেতৃবৃন্দ।

সভায় এছাড়াও উপস্থিত ছিলেন ইউকে বিএনপি র যুগ্ম সমাদক এস ইসলাম মামুন, কামাল উদ্দিন, নাসিম আহমেদ চৌধুরী, তাজ উদ্দিন, আতিক চৌধুরী পাপপু, রেজাউল হায়দার রাজু, জাহাঙ্গীর আলম শাহাজান, আব্দুল মুহিত, আবুল লেইস মুনসি, নুরুল আবসার, ইমরান আহমেদ, সৈয়দ জাবেদ ইকবাল,আব্দুর রহমান, ইসলাম উদ্দিন, আশরাফ গাজী, নাসির আহমেদ শাহীন, সোয়ালেহিন করিম চৌধুরী, ফারুক আহমেদ, সেলিম আলতাফ লিটন, ইমতিয়াজ আহমেদ রানা, মোহামেদ হুসেন জুয়েল, সাহেদ উদ্দিন চৌধুরী, ইসলাম উদ্দিন, এমাদুর রহমান, খন্দকার আব্দুল করিম নিপু, আহমেদ চৌধুরী টিপু, বাবুল আহমেদ (জুয়েল), আখতার হুসেন কাজল, আশরাফুল আলম রাজা, সরফরাজ আহমেদ সরফু, লুৎফর মিয়া, ফয়সল আহমেদ, আব্দুল আহাদ, তৌহিদুল আরেফিন রুহেল, ফাহিম চৌধুরী তুরন মিয়া, এ যে শিমু, নবাব আলী হাসান খান নিপন, আলী আহমেদ প্রমুখ।

No comments: