জঙ্গিবাদমুক্ত দেশ গড়ার প্রত্যয়ে বড়লেখায় বিজয় দিবস পালন


জুড়ী টাইমস সংবাদ: মৌলভীবাজারের বড়লেখায় মুক্তিযুদ্ধের চেতনায় সন্ত্রাস-জঙ্গিবাদমুক্ত অসাম্প্রদায়িক একটি সমৃদ্ধ বাংলাদেশ গড়বার প্রত্যয়ে শুক্রবার উদযাপিত হয়েছে ৪৫তম মহান বিজয় দিবস। দিনভর এ উপলক্ষে উপজেলা ব্যাপী ছিল সরকারী, আধা সরকারী, স্বায়ত্তশাসিত এবং রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নানা আয়োজন।

শুক্রবার (১৬ ডিসেম্বর) সকাল সাড়ে ৬টায় ৩১ বার তোপধ্বনির মাধ্যমে বিজয় দিবসের অনুষ্ঠানের শুভ সূচনা হয়। এর পর বড়লেখা ডিগ্রি কলেজ প্রাঙ্গণের শহীদ মিনারে প্রথমে পুষ্পস্তবক অর্পণ করে মহান মুক্তিযুদ্ধে শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন জাতীয় সংসদের হুইপ মো. শাহাব উদ্দিন এমপি। পরে একে একে উপজেলা পরিষদ চেয়ারম্যান, নির্বাহী কর্মকর্তা, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের ম্যাজিস্ট্রেট, মুক্তিযোদ্ধা কমান্ড, বড়লেখা থানা পুলিশ, বাংলাদেশ আওয়ামী লীগ, বড়লেখা প্রেসক্লাব, পৌর পরিষদ, যুবলীগ, ছাত্রলীগ, উপজেলা বিএনপি ও সহযোগী সংগঠন, বড়লেখা ডিগ্রি কলেজ, নারী শিক্ষা একাডেমি ডিগ্রি কলেজ, বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারি শিক্ষক সমিতি বড়লেখা উপজেলা শাখা, ফুড এন্ড বেভারেজ বিক্রয় প্রতিনিধি সংগঠন বড়লেখা শাখা, মাধ্যমিক বিদ্যালয় কর্মচারী কল্যাণ পরিষদ, মানব কল্যাণ ফাউন্ডেশন, ব্লাড ডনেট ক্লাবসহ বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক, পেশাজীবী সংগঠন, সংস্থা ও প্রতিষ্ঠান এবং সাধারণ মানুষ শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন। শ্রদ্ধা নিবেদনের পর তাঁরা এক মিনিট নীরবতা পালন করেন।

সকাল সাড়ে ৯টায় বড়লেখা পিসি মডেল উচ্চ বিদ্যালয় মাঠে মনোজ্ঞ শিশু-কিশোর সমাবেশ ও কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উপজেলার ৩১টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা কুচকাওয়াজসহ বিভিন্ন শরীরচর্চা ও আকর্ষণীয় ডিসপ্লে প্রদর্শন করে। হুইপ শাহাব উদ্দিন এমপি এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সালাম গ্রহণ ও কুচকাওয়াজ পরিদর্শন করেন। 

এরপর ইউএনও’র সভাপতিত্বে এবং শিক্ষক লুৎফুর রহমান চুন্নু ও নাজিম উদ্দিনের যৌথ সঞ্চালনায় বক্তব্য রাখেন হুইপ শাহাব উদ্দিন এমপি, উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম সুন্দর প্রমুখ।

এসময় সহকারী কমিশনার (ভূমি) সমীর বিশ্বাস ছাড়াও উপস্থিত ছিলেন থানা অফিসার ইনচার্জ মুহাম্মদ সহিদুর রহমান, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সিরাজ উদ্দিন, উপজেলা ভাইস চেয়ারম্যান বিবেকানন্দ দাস নান্টু, পৌর মেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল লতিফ, আইন বিষয়ক সম্পাদক এপিপি গোপাল দত্ত, পৌর আওয়মী লীগের সভাপতি আব্দুল আহাদ, প্যানেল মেয়র তাজ উদ্দিন, কাউন্সিলর রাহেন পারভেজ রিপন প্রমুখ। দুপুরে বড়লেখা উপজেলা আওয়ামী লীগ ও বিএনপি পৃথকভাবে পৌর শহরে বিজয় র‌্যালী ও পরে আলোচনা সভা করে।

উপজেলা আওয়ামীলীগ : দুপুরে পৌর শহরে আওয়ামী লীগ বিজয় র‌্যালী করে। এতে নেতৃত্ব দেন জাতীয় সংসদের হুইপ শাহাব উদ্দিন। বিজয় র‌্যালী পরবর্তী আলোচনা সভায় উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সিরাজ উদ্দিনের সভাপতিত্বে ও যুবলীগের সভাপতি প্যানেল মেয়র তাজ উদ্দিনের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ মো. শাহাব উদ্দিন এমপি।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান রফিকুল ইসলাম সুন্দর, সাবেক সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন, ভাইস চেয়ারম্যান বিবেকানন্দ দাস নান্টু, পৌরসভার মেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল লতিফ, পৌর আওয়ামীলীগের সভাপতি আব্দুল আহাদ, উপজেলা যুবলীগের সম্পাদক কামাল হোসেন, পৌর যুবলীগের সম্পাদক নোমান আহমদ, উপজেলা ছাত্রলীগের সভাপতি তানিমুল ইসলাম, সাধারণ সম্পাদক শাহেদুল ইসলাম, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক কাউন্সিল রেহান পারভেজ রিপন, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমিটির আহবায়ক মুহাম্মদ শাহজাহান প্রমুখ।

উপজেলা বিএনপি : ৪৫তম বিজয় দিবস উদযাপন উপলক্ষ্যে পৌর শহরে দুপুরে বিজয় র‌্যালী করে বিএনপি। র‌্যালী পরবর্তী পথসভায় উপজেলা বিএনপির সভাপতি আব্দুল হাফিজের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক আব্দুস সহিদ খানের সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মুজিবুর রহমান খসরু, পৌর বিএনপির সভাপতি আনোয়ারুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রেহানা বেগম হাসনা, পৌর যুবদলের সভাপতি সাইফুল ইসলাম খোকন, উপজেলা ছাত্রদলের আহবায়ক সাইফুল আলম খোকন প্রমুখ।

এদিকে বিকেল ৩টায় বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা ও ‘সুখী ও সমৃদ্ধ বাংলাদেশ গঠনের লক্ষ্যে ডিজিটাল প্রযুক্তির সার্বজনীন ব্যবহার এবং মুক্তিযুদ্ধ’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

No comments: