বড়লেখায় বিনামূল্যে বীজ ও সার বিতরণ

বিশেষ প্রতিনিধিঃ মৌলভীবাজারের বড়লেখা উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক পর্যায়ের ১৮০ জন কৃষকদের মধ্যে বিনামূল্যে শস্য বীজ ও সার বিতরণ করা হয়েছে।
শনিবার (৫ নভেম্বর) সকালে মৌলভীবাজার-১ (বড়লেখা-জুড়ী) আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ মো. শাহাব উদ্দিন এই কর্মসূচির উদ্বোধন করেন।
কৃষি প্রশিক্ষণ কেন্দ্রে উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর যৌথভাবে এ কর্মসূচির আয়োজন করে। এতে উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে ও কৃষি কর্মকর্তা কুতুব উদ্দিনের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ মো. শাহাব উদ্দিন এমপি।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান রফিকুল ইসলাম সুন্দর, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার উদ্দিন, ভাইস চেয়ারম্যান বিবেকানন্দ দাস নান্টু, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ড. প্রণয় কুমার দে, সাংগঠনিক সম্পাদক আব্দুল লতিফ, কৃষক নুর উদ্দিন।
উপস্থিত ছিলেন উপজেলা প্রকৌশলী বিদ্যুৎ ভূষণ পাল, থানা অফিসার ইনচার্জ মুহাম্মদ সহিদুর রহমান, এপিপি গোপাল দত্ত, ইউপি চেয়ারম্যান বিদ্যুৎ কান্তি দাস, সাবেক ইউপি চেয়ারম্যান মাহতাব উদ্দিন, সাংবাদিক আব্দুর রব প্রমুখ।

অনুষ্ঠানে ১৫০ জন কৃষকের প্রতিজনকে বীজ ধান ৫ কেজি, ২০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি সার এবং ৩০ জন কৃষকের প্রতিজনকে মুগ বীজ ৫ কেজি, ডিএপি ১০ কেজি, এমওপি ১০ কেজি প্রদান করা হয়।
এছাড়া কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের ব্যবস্থাপনায় সমন্বিত কৃষি উন্নয়নের মাধ্যমে পুষ্টি ও খাদ্য নিরাপত্তা নিশ্চিতকরণ প্রকল্পের আওতায় উপজেলার ১১টি কৃষকদলের মধ্যে ১১টি পাওয়ার টিলার বিতরণ করা হয়।

No comments: