জমকালো আয়োজনে জুড়ী টাইমস এর উদ্বোধন করলেন হুইপ শাহাব উদ্দিন

জুড়ী টাইমস সংবাদ: জমকালো আয়োজনে জুড়ী টাইমস এর উদ্বোধন করলেন জাতীয় সংসদের হুইপ আলহাজ্ব মো. শাহাব উদ্দিন এমপি।
মঙ্গলবার (৮ নভেম্বর) সন্ধ্যায় মৌলভীবাজারের জুড়ীতে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে জুড়ী থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল ‘জুড়ী টাইমস’ এর উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থেকে পত্রিকাটির শুভ উদ্বোধন করেন ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ আলহাজ্ব মো. শাহাব উদ্দিন এমপি।

সম্পাদকমন্ডলীর সভাপতি আলহাজ্ব আজিজুর রহমান আজিজের সভাপতিত্বে ও নির্বাহী সম্পাদক সিরাজুল ইসলামের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- জুড়ী উপজেলা চেয়ারম্যান গুলশান আরা চৌধুরী মিলি, উপজেলা নির্বাহী কর্মকর্তা নাছির উল্লাহ খান, উপজেলা আওয়ামী লীগের আহবায়ক বীর মুক্তিযোদ্ধা বদরুল হোসেন, যুগ্ম-আহবায়ক হাজী শফিক আহমদ, জুড়ী টাইমস এর উপদেষ্টা মন্ডলীর সভাপতি মো. মাসুক আহমদ, জুড়ী থানা অফিসার ইনচার্জ জালাল উদ্দিন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রঞ্জিতা শর্মা, পশ্চিমজুড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শ্রীকান্ত দাস, সদর জায়ফরনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী মাছুম রেজা, প্যানেল চেয়ারম্যান মো: জমির আলী, উপজেলা আওয়ামীলীগের সদস্য মো: মাসুক আহমদ, আব্দুল কাদির দারা, সাগরনাল-ফুলতলা শাহ নিমাত্রা কলেজের অধ্যক্ষ মো: জহির উদ্দিন, কেন্দ্রীয় যুবলীগ নেতা এডভোকেট সিরাজুল ইসলাম, উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক রিঙ্কু রঞ্জন দাস, উপজেলা শিল্পকলা একাডেমীর সাধারন সম্পাদক মামুনুর রশিদ সাজু, এইবেলা অনলাইন পত্রিকার সম্পাদক ও প্রকাশক আজিজুল ইসলাম, দৈনিক কালের কন্ঠ সাংবাদিক লিটন শরীফ, দৈনিক যুগান্তর পত্রিকার সাংবাদিক আব্দুর রব, দৈনিক আমারদেশ পত্রিকার সাংবাদিক হারিস মোহাম্মদ, ছাত্রলীগ নেতা শেখরুল ইসলাম। 
উক্ত সভায় স্বাগত বক্তব্য রাখেন জুড়ী টাইমস এর সম্পাদক ও প্রকাশক সাইফুল ইসলাম সুমন।

সভায় উপস্থিত ছিলেন, জুড়ী মডেল উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মো: খলিলুর রহমান, তরুন সমাজসেবক রফিকুল ইসলাম অফিকুল, প্রাথমীক শিক্ষক সমিতির সাধারন সম্পাদক মো: মুজিবুর রহমান, যুবলীগ নেতা অটাল কৃষান সিংহ সিবেন, শাহ-আলম, ছাত্রলীগ নেতা আব্দুল হান্নান, শাহিন আহমেদ, ইকবাল ভূইয়া, জুড়ী মডেল উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য আব্দুস সালাম, হাওর রক্ষা সংগ্রাম কমিটির সভাপতি ইমরুল ইসলাম, আওয়ামীলীগ নেতা জিল্লুর রহমান, আব্দুল লতিব, আব্দুল মনাফ, বিশিষ্ট সাংবাদিক তপন কুমার দাস, দৈনিক মানব জমিন পত্রিকার সাংবাদিক ফখরুল ইসলাম, মো: দৈনিক নয়াদিগন্ত পত্রিকার সাংবাদিক এ.বি.এম নুরুল হক, দৈনিক অর্থনীতি পত্রিকার সাংবাদিক এম রাজু আহমেদ, সাংবাদিক বদরুল ইসলাম, দৈনিক বাংলার দিন পত্রিকার সাংবাদিক আবু হানিফ, নারী নেত্রী রোকেয়া রহমান, শিরিন আক্তার, ইমরুন নাহার সুমী, ইউপি সদস্য আফিয়া বেগম, সৈয়দা রওশন আরা খানম, ব্যবসায়ী নজরুল চৌধুরী, আফতাব আলী প্রমুখ।

আলোচনা সভা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন সিলেটের ও জুড়ীর জনপ্রিয় কন্ঠ শিল্পীরা। 

প্রধান অতিথির বক্তব্যে হুইপ শাহাব উদ্দিন এমপি বলেন, সাংবাদিকদের বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনই একটি দেশকে এগিয়ে নিতে পারে।  গণমাধ্যম হচ্ছে জাতির বিবেক। একটি ভুল সংবাদ মানুষকে বিভক্ত করে, মানবতাকেও করে ভুলুন্ঠিত। তাই বিবেক ও দায়িত্বশীলতার সাথে বস্তুনিষ্ঠ এবং উন্নয়ন মূলক সংবাদ পরিবেশনের জন্য গণমাধ্যমকর্মীদের প্রতি তিনি আহবান জানান।

বাংলাদেশের উন্নয়নের অগ্রযাত্রায় গণমাধ্যমের ভূমিকার কথা তুলে ধরে হুইপ বলেন, উন্নয়নের এ যাত্রাকে আরও এগিয়ে নিতে আপনাদেরও আন্তরিকভাবে এগিয়ে আসতে হবে। সাদাকে সাদা আর কালোকে কালো বলার সৎ সাহসই পারে একজন সাংবাদিককে পেশাগত উৎকর্ষের শীর্ষে নিয়ে যেতে।

ধর্মের অপব্যবহার রোধেও সংবাদ মাধ্যমকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে হুইপ শাহাব উদ্দিন বলেন, ধর্মকে ব্যবহার করে কেউ যাতে অশুভ কিছু করতে না পারে সে ব্যাপারেও গণমাধ্যমকে ভূমিকা নিতে হবে। সংবাদপত্রসহ সকল গণমাধ্যমকে ঐক্যবদ্ধভাবে জঙ্গিবাদ ও সন্ত্রাসী কর্মকান্ড মোকাবেলায়ও কাজ করার জন্য তিনি আহবান জানান।

No comments: