কঙ্গোতে বাংলাদেশ সেনাবাহিনীর কন্টিনজেন্ট প্রতিস্থাপন শুরু

জুড়ী টাইমস সংবাদ: জাতিসংঘ শান্তিরক্ষা মিশনের আওতায় কঙ্গোতে বাংলাদেশ সেনাবাহিনীর একটি পদাতিক কন্টিনজেন্ট, একটি ব্যান হেডকোয়ার্টার সাপোর্ট অ্যান্ড সিগন্যাল কোম্পানি এবং একটি ফোর্স ব্যানএমপি কন্টিনজেন্ট প্রতিস্থাপনের কাজ শুরু হয়েছে। এ কন্টিনজেন্টে সেনাবাহিনীর ১ হাজার ১৮১ জন সদস্য রয়েছেন।

শুক্রবার (১১ নভেম্বর) জাতিসংঘ চার্টার্ড বিমানের ৭টি ফ্লাইটের প্রথমটি ২৩০ জন শান্তিরক্ষী নিয়ে মিশন এলাকায় গমনের জন্য হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেছে। খবর বাসসের।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, এই কন্টিনজেন্টসমূহের দায়িত্বের মধ্যে রয়েছে জনগণের নিরাপত্তা বিধান এবং বিভিন্ন জনকল্যাণমূলক কাজ। ইতিমধ্যে কন্টিনজেন্টগুলো সে দেশের সরকারের প্রশংসা এবং আন্তর্জাতিক মিডিয়ার দৃষ্টি আকর্ষণ করেছে। জাতিসংঘ সদর দপ্তরও এই কন্টিনজেন্টসমূহের দক্ষতার ভূয়সী প্রশংসা করেছে।

কঙ্গোতে জাতিসংঘ শান্তিরক্ষী মিশনে নিয়োজিত বাংলাদেশ সেনাবাহিনীর একটি পদাতিক কন্টিনজেন্ট, একটি ব্যান হেডকোয়ার্টার সাপোর্ট অ্যান্ড সিগন্যাল কোম্পানি এবং একটি ফোর্স ব্যানএমপি ২০০৩ সাল হতে অত্যন্ত দক্ষতা এবং সুনামের সাথে দায়িত্ব পালন করে আসছে।

No comments: