বাংলাদেশ বিশ্বেও দরবারে একটি মডেল হিসেবে দাড়িয়েছে- তথ্য সচিব মরতুজা আহমদ

জুড়ী টাইমস সংবাদ: মৌলভীবাজার জেলা প্রশাসক সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগ এবং সরকারের উন্নয়ন ভাবনা বিষয়ক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

১০ নভেম্বর বৃহস্পতিবার বিকালে একটি বাড়ি একটি খামার, নিরাপত্তা, বিদ্যুৎ, কমিউনিটি ক্লিনিক, নারীর ক্ষমতায়ন, শিক্ষা সহায়তা, ডিজিটাল বাংলাদেশ সহ ১০টি বিশেষ উদ্যোগ নিয়ে জেলার প্রশাসনিক কর্মকর্তা, রাজনীতিবিদ, সাংবাদিক ও সুধীসমাজের সাথে মতবিনিময় করেন তথ্য সচিব মরতুজা আহমদ।
মৌলভীবাজার জেলা প্রশাসক মোঃ তোফায়েল ইসলামের সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মাদ মাসুকুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আনোয়ারুল হক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নেছার আহমদ, পৌর মেয়র ফজলুর রহমান, সাবেক মহিলা এমপি হুসনে আরা ওয়াহিদ, মৌলভীবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এস এম উমেদ আলী, দৈনিক বাংলার দিন পত্রিকার সম্পাদক বকসী ইকবাল আহমদ, সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী উৎপল সামান্ত, জেলা জজ আদালতের পিপি আজাদুর রহমান আজাদ সিনিওর সাংবাদিক সরওয়ার আহমদ প্রমুখ।

তথ্য সচিব মৌলভীবাজার জেলার প্রশংসা করতে গিয়ে বলেন, মৌলভীবাজার জেলাকে আল্লাহ অনেক কিছু দিয়েছেন। প্রাকৃতিক সৌন্দয্যে ভরপুর এই জেলা। বিশেষ করে পাহাড়, প্রকৃতি চা বাগান গুলো শুধু বাংলাদেশেই নয় বিদেশেও শুনাম কুড়িয়েছে। এই জেলাকে বিদেশে মডেল হিসেবে তুলে ধরার সুযোগ রয়েছে। জেলা প্রশাসন এই অনুষ্ঠানের আয়োজন করায় তিনি সভায় কৃতজ্ঞতা প্রকাশ করেন। সচিব সরকারের প্রশংসা করে বলেন, প্রধান মন্ত্রী শেখ হাসিনার নের্তৃত্বে যে উন্নয়ন কার্যক্রম চলেছে এর জন্য বাংলাদেশ বিশ্বেও দরবারে একটি মডেল হিসেবে দাড়িয়েছে। এগুলো অস্বিকার করার কোন সুযোগ নেই। সচিব আরো বলেন, জাতিসংঘ স্বিকৃতি দিয়েছে যে আমরা নিম্ন আয়ের দেশে পরিণত হয়েছি। তিনি অরো বলেন, আমাদের এ বছরের বাজেট ৩ লাখ ৪০ হাজার কোটি টাকা। এ বাজেটের ৬০% হলো গরীব ও প্রান্তিকদের জন্য। আমাদের সাফল্যে জাতিসংঘ আমাদের এ্যাওয়ার্ড দিয়েছে। 

জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো. জসিম উদ্দিন এর পরিচালনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, স্থানীয় সরকারের উপ-সচিব মোঃ জাকারিয়া, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ ফারুক আহমদ।
তথ্য সচিব প্রধান মন্ত্রীর ভিশন এর কথা উল্যেখ করে বলেন, মালয়েশিয়ার মাহতীর মোহাম্মদ একটি ভিশন ঘোষনা করায় মালয়েশিয়া তার লক্ষে পৌছেছে। আমাদের প্রধান মন্ত্রী ও ভিশন ঘোষনা করেছেন দেশকে লক্ষ্যে নিয়ে যাবার। পরিশেষে আইনের শাষন যাতে বজায় থাকে সকলকে সর্বদা সজাগ তাকার আহবান জানান তিনি।

No comments: