কুলাউড়া ওয়েলফেয়ার এসোসিয়েশন এর নির্বাচন স্থগিত করলেন জুড়ীর ফারুক আহমেদ

জুড়ী টাইমস সংবাদ: লন্ডনে অবস্থিত কুলাউড়া বাসির প্রিয় সংগঠন “ কুলাউড়া ওয়েলফেয়ার এসোসিয়েশন ” এর বাৎসরিক কার্যনির্বাহী কমিটির নির্বাচন স্থগিত হয়েছে।

জানা যায়, কুলাউড়া ওয়েলফেয়ার এসোসিয়েশন এর কার্যনির্বাহী কমিটির নির্বাচন হওয়ার কথা ছিলো ২৮ নভেম্বর। কিন্ত কিছু প্রার্থীর বৈধতা নিয়ে সভাপতি প্রার্থী জুড়ী উপজেলার ফুলতলা ইউনিয়ন পরিষদের সাবেক ৪ বারের নির্বাচিত চেয়ারম্যান মো: মাসুক আহমেদ এর বড় ভাই দীর্ঘ দিন থেকে লন্ডনে অবস্থানরত বিশিষ্ট কমিউনিটি নেতা ও সমাজসেবক মো: ফারুক আহমেদ লিখিত ভাবে অভিযোগ করেন। তিনি নির্বাচন কমিশনকে স্মরণ করিয়ে দেন যে, সংবিধানের ১৩/৫ ধারার সর্ত অনুযায়ী কোন সদস্য যদি গত এক বছরের পেইড মেম্বার না হয়ে থাকেন তবে সে সংগঠনের নির্বাচনে কোন প্রার্থী হতে পারবে না। এই সর্তের আওতায় ৪ জন প্রার্থীর বৈধতা থাকে না। কিন্ত নির্বাচন কমিশনার তাদেরকে অবৈধ ঘোষণা করতে রাজি না হওয়ায়। ফারুক আহমেদ আইনজীবীদের সাহায্যে নির্বাচন কমিশনারদের বিরুদ্ধে আইনী লড়াই শুরু করেন। শেষ পর্যন্ত গত ২৮ নভেম্বর নির্বাচন কমিশনারগন আইনের প্রতি শ্রদ্ধা রেখে পদত্যাগ করেন। যার ফলে নির্বাচন প্রক্রিয়া স্থগিত হয়ে যায়।

এদিকে লন্ডনস্থ কুলাউড়া ওয়েলফেয়ার এসোসিয়েশন এর অনেক সদস্যরা এবিষয়টিকে সংগঠনের জন্য একটা বড় অর্জন বলে দাবি করেন এবং বিশিষ্ট কমিউনিটি নেতা ও সমাজসেবক মো: ফারুক আহমেদ সংগঠনের জন্য সময় উপযোগি একটি দৃষ্টান্ত স্থাপন করায় তাকে অভিনন্দন জানান।

No comments: