জুড়ীতে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ ও রাসয়নিক সার বিতরণের উদ্বোধন

জুড়ী টাইমস সংবাদ: মৌলভীবাজারের জুড়ী উপজেলায় রবি-২০১৬-১৭ মৌসুমের বোরো ও পরবর্তী খরিপ-১ মৌসুম মুগ চাষে প্রণোদনা কর্মসূচীর এর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণের উদ্বোধন করেন জাতীয় সংসদের হুইপ আলহাজ্ব মোঃ শাহাব উদ্দিন এমপি। 

গত ৬ নভেম্বর রোববার দুপুর সাড়ে ১২টায় জুড়ী উপজেলা অডিটরিয়ামে ইউএনও নাছির উল্যাহ খানের সভাপতিত্বে ও উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষন কর্মকর্তা মোঃ আজিজুল ইসলাম খানের পরিচালনায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণের উদ্বোধন প্রধান অতিথির বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ আলহাজ্ব মোঃ শাহাব উদ্দিন এমপি। বিশেষ অতিথির বক্তব্য রাখে মৌলভীবাজার জেলা পরিষদের প্রশাষক বীর মুক্তিযোদ্ধা মোঃ আজিজুর রহমান, জুড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান গুলশান আরা মিলি, আওয়ামীলীগের আহবায়ক বদরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান কিশোর রায় চৌধুরী মনি ও রনঞ্জিতা শর্ম্মা, আওয়ামীলীগের যুগ্ম-আহবায়ক হাজী শফিক আহমদ, জায়ফরনগর ইউনিয়নের চেয়ারম্যান হাজী মাছুম রেজা, পশ্চিম জুড়ী ইউনিয়ন চেয়ারম্যান শ্রীকান্ত দাস, আওয়ামীলীগ নেতা আব্দুল কাদির দারা, পশ্চিম জুড়ী ইউপি আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জুবের হাসান জেবলু, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক রিংকু রঞ্জন দাস, আওয়ামীলীগ নেতা এম এ মাহবুব মুজিব প্রমুখ। 

উক্ত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা দেবল সরকার। উল্লেখ্য ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে ৫ কেজি করে ১৫০ জনকে বোরো ধান ব্রি ধান-৫৮ বীজ, ও রাসায়নিক সার প্রতিজনকে ডিএপি ২০কেজি ও এমপি ১০ কেজি দেওয়া হবে।

No comments: