মৌলভীবাজারে সরকারী কর্মকর্তা ও ব্যবসায়ীর বাসায় দূর্ধর্ষ ডাকাতি : স্বর্ণালংকার ও নগদ টাকা লুট

মাহবুবুর রহমান রাহেল: মৌলভীবাজার শহরেরর বনবিথি এলাকায় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ও এক ব্যবসায়ীর বাসায় দূর্ধর্ষ ডাকাতি সংঘটিত হয়েছে।

জানাগেছে শরের বনবিথি এলাকার দু’তলা বাসায় ২য় তলায় ভাড়া থাকতেন মৌলভীবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আশরাফুল অলম খান ও নীচ তলায় নিজ বাসায় থাকতেন মানি এক্সচেঞ্জ ব্যবসায়ী মোঃ গোলাম মাওলা। সোমবার ৩১ অক্টোবর শেষ রাতে অতিরিক্ত জেলা প্রশাসক বাসার পূর্ব দিকের লোহার গ্রীল কেটে ঘরে প্রবেশ করে একদল মুখোশধারী ডাকাত। এ সময় ডাকাতরা আশরাফুল অলম খান সহ বাসার লোকজনকে ঘুম থেকে ডেকে তোলে অস্ত্রের মূখে জিম্মি করে হাত-পা বেঁধে আটকে রাখে।

আশরাফুল অলম খান জানান ৬-৭ জনের ডাকাত দল ঘরে প্রবেশ করে দেশীয় অস্ত্র প্রদর্শন করে হত্যার হুমকি দেয়। এ সময় ডাকাতরা ঘরের বিভিন্ন কক্ষ তল্লাসী করে ১০ ভরি স্বর্ণালংকার, নগদ প্রায় ৩০ হাজার টাকা ও মোবাইল ফোন লুট করে নেয়।

একই সময় নীচ তলায় ব্যবসায়ী মোঃ গোলাম মাওলার বাসায় দরজার তালা ভেঙ্গে ঘরে প্রবেশ করে ৮ ভরি স্বর্ণালংকার ও ৫ হাজার পাউন্ড, ৩ হাজার, আড়াই হাজার রিয়াল বিদেশী মুদ্রা সহ প্রায় সাড়ে ৮ লক্ষ টাকার মালামাল লুট করে নেয়।

ব্যবসায়ী গোলাম মাওলার মেয়ে জামাই আউয়াল আহমদ জানান, চিকিৎসার তার জন্য শশুর বাসা তালা দিয়ে ঢাকায় রয়েছেন। ডাকাতরা দরজার তালা ভেঙ্গে ঘরে প্রবেশ করে ঘরের ভেতর তল্লাসী করে মূল্যবান জিনিস পত্র সহ মালামাল লুট করে।

মৌলভীবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানান, ডাকাতের খবর পেয়ে ঘটনাস্থ পরিদর্শন করেছি। ডাকাতদের ধরতে অভিযান অব্যহত রয়েছে।

No comments: