খাদিজার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি

সাইফুল ইসলাম সুমন, ঢাকা থেকে : সিলেট সরকারি মহিলা কলেজের ছাত্রী খাদিজা আক্তার নার্গিসের শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। তার ডান হাত, ডান পা ও চোখ সাড়া (রেসপন্স) দিচ্ছে। শনিবার দুপুর ১টায় সংবাদ সম্মেলনে এ কথা বলেন খাদিজার চিকিৎসক স্কয়ার হাসপাতালের নিউরোসার্জারি বিভাগের সার্জন ডা. রেজাউস সাত্তার।
ডা. রেজাউস সাত্তার বলেন, ৯৬ ঘণ্টা পর খাদিজার অবস্থার উন্নতি হয়েছে। তবে তাকে আরো দুই অথবা তিনদিন পর্যবেক্ষণে রাখতে হবে। এমনকি প্রয়োজন হলে একমাস পর্যবেক্ষণে রাখতে হতে পারে।
গত সোমবার পরীক্ষা শেষে বাড়ি ফেরার সময় এমসি কলেজের পুকুরপাড়ে খাদিজাকে প্রকাশ্যে কুপিয়ে গুরুতর আহত করে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহসম্পাদক বদরুল আলম। দীর্ঘদিন ধরেই তিনি খাদিজাকে উত্ত্যক্ত করে আসছিলেন বলে পারিবারিকভাবে জানা গেছে।
গুরুতর আহত অবস্থায় খাদিজাকে সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করার পর সেখানে অবস্থার অবনতি হলে ওই রাতেই তাকে ঢাকার স্কয়ার হাসপাতালে আনা হয়। মঙ্গলবার অপারেশনের পর থেকে খাদিজাকে লাইফ সাপোর্টে রাখা হয়। সেখানে ৯৬ ঘণ্টা থাকার খাদিজার বিভিন্ন অঙ্গপ্রত্যঙ্গ সাড়া দিচ্ছে বলে চিকিৎসকরা জানিয়েছেন।

No comments: