আ’ লীগকে আবারো ক্ষমতায় আনার আহ্বান শেখ হাসিনার

সাইফুল ইসলাম সুমন, ঢাকা থেকে:  আওয়ামী লীগকে একটানা তৃতীয় দফায় ক্ষমতায় আনতে নেতাকর্মীদের প্রস্তুত হওয়ার আহ্বান জানিয়েছেন দলটির সভাপতি শেখ হাসিনা।

আওয়ামী লীগের ২০তম ত্রি-বার্ষিক কাউন্সিলের দ্বিতীয় দিনের অনুষ্ঠানে তিনি এই নির্দেশনা দেন। রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে রোববার সকাল পৌনে দশটায় সম্মেলন শুরু হয়।

পর পর দুই মেয়াদে বাংলাদেশের প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করে আসা আওয়ামী লীগ সভাপতি কাউন্সিল অধিবেশনের শুরুতেই ২০১৯ সালের পরবর্তী নির্বাচনের জন্য দলকে প্রস্তুত করার উপর গুরুত্ব দেন।

তিনি উপস্থিত কাউন্সিলরদের উদ্দেশ্য করে বলেন, সামনে নির্বাচন।  তৃতীয় দফা নির্বাচনে জয়লাভ করতে হলে জনগণের দোরগোড়ায় যেতে হবে। উন্নয়নের কথা জনগণের কাছে পৌঁছে দিতে হবে।
নির্বাচনে জয়লাভের জন্য বিগত সাত বছরে আওয়ামী লীগের নেতৃত্বে বাংলাদেশে যেসব উন্নয়ন হয়েছে তার চিত্র মানুষের কাছে তুলে ধরার উপর জোর দেন শেখ হাসিনা। এজন্য ব্যাপক প্রচার প্রচারণার কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে জনগণের আর্থ-সামাজিক উন্নয়ন হবে এটা জনগণকে বোঝাতে হবে।
বিগত বিএনপি-জামায়াত জোট সরকারের সমালোচনা করে শেখ হাসিনা বলেন, যারা পুড়িয়ে মানুষ মারে, যুদ্ধাপরাধীদের মদদ দেয়, মানি লন্ডারিং করে, তারা যেন ক্ষমতায় আসতে না পারে।

দলের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামকে সঙ্গে নিয়ে সকাল ৯টা ৪০ মিনিটে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে কাউন্সিল অধিবেশন শুরু করেন শেখ হাসিনা। মোট ছয় হাজার ৫৭০ জন কাউন্সিলর ভোটাভুটির মাধ্যমে আগামী তিন বছরের জন্য দলের নতুন নেতৃত্ব ঠিক করবেন।

আওয়ামী লীগের আজকের শক্তিশালী অবস্থানের কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ যে অবস্থানে এসেছে, তাতে কেউ আওয়ামী লীগকে অবহেলা করতে পারবে না। গতকাল (শনিবার) বিভিন্ন দেশ থেকে বিভিন্ন রাজনৈতিক দলের অতিথিরা বক্তব্য দিয়ে গেছেন। তারা সবাই আওয়ামী লীগের প্রশংসা করে গেছেন, জয় বাংলা স্লোগান দিয়ে গেছেন।

No comments: