জুড়ীতে আব্দুল আজিজ মেডিকেল সেন্টারের ভবনটি ঝুকি পূর্নের অভিযোগ

জুড়ী টাইমস সংবাদঃ মৌলভীবাজারের জুড়ীতে আব্দুল আজিজ মেডিকেল সেন্টারের ভবনটি ঝুকি পূর্নের অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে উপজেলা প্রকৌশলী বরাবরে স্থানীয় আমির মঞ্জিলের বাসিন্দা মো: মোস্তফা কামাল একটি লিখিত অভিযোগ দাখিল করেন।

লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, জুড়ী ক্লাব রোডে ২০০৭ সালে প্রতিষ্ঠিত হয় জুড়ীর প্রথম প্রাইভেট হাসপাতাল আব্দুল আজিজ মেডিকেল সেন্টার। উক্ত  মেডিকেল সেন্টারের ভবনটি যখন তৈরী করা হয় তখন ভবনের মাটির নিচে সাধারন ভাবে গাছের বল্লি দিয়ে বিল্ডিংটি বানানো হয় এবং তিন তলা ফাউন্ডেশন থাকার পরও ভবন মালিক তা পাচঁ তলা বিল্ডিং তৈরী করে। বর্তমানে মেডিকেল সেন্টারের ভবনটির বিভিন্ন জায়গায় বড় বড় ফাটল দেখা দিয়েছে। এই ঝুকি পূর্ন ভবনটির প্রস্থ মাত্র ১০ ফুট হওয়ায় অল্প হারে ভূমিকম্প হলেই যখন তখন হেলে পড়তে পারে। যার ফলে যে কোন সময় আব্দুল আজিজ মেডিকেল সেন্টার সহ মেডিকেলের চার পাশের মানুষের বিরাট ক্ষতির আশংখ্যা করছেন অভিযোগ কারি  মোস্তফা কামাল।

স্থানীয় কাজল, কানু, সেলিম, মাসুম, রাজিব সহ অনেকেই অভিযোগ করেন যে, আব্দুল আজিজ মেডিকেল সেন্টারের ভবনটি অনেক ঝুকি পূর্ন। তাছাড়া মেডিকেল সেন্টারের কর্তৃপক্ষ তাদের বিল্ডিংটির বিষয়টি ধামাচাপা দেয়ার জন্য বড় বড় ফাটলে আস্তর দিয়ে রং দিচ্ছে। আর আমাদের প্রশাসন নিরব ভুমিকা পালন করছেন।

এদিকে অভিযোগ কারি মোস্তফা কামাল বলেন, আব্দুল আজিজ মেডিকেল সেন্টারের ঝুকি পূর্ন ভবনটির কারনে আমরা ভিতুগ্রস্থ ও চিন্তিত অবস্থায় নিদ্রাহীন ভাবে দিন যাপন করছি। মেডিকেল সেন্টারের কর্তৃপক্ষকে বার বার জানানোর পরও তারা কোন সমাধান না দেয়ায় আমি উপজেলায় অভিযোগ দাখিল করেছি।

এবিষয়ে আব্দুল আজিজ মেডিকেল সেন্টারের চেয়ারম্যান ডা: এস.কে নিজাম জাহিদ হোসেন বলেন, আমরা মোস্তফা কামালের একটি লিখিত অভিযোগ পেয়েছি। তার সাথে কথাবার্তা চলছে কিন্তু একজনের সমস্যার কারনে জুড়ীর হাজার হাজার মানুষকে আমরা চিকিৎসা সেবা থেকে বঞ্চিত করতে পারিনা।

জানতে চাইলে উপজেলা প্রকৌশলী মু: ইসতিয়াক হাসান বলেন, এবিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবো।



No comments: