আওয়ামী লীগের শেখ হাসিনা সভাপতি ওবায়দুল কাদের সাধারণ সম্পাদক

জুড়ী টাইমস সংবাদঃ আওয়ামী লীগের সভাপতি পদে শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক পদে ওবায়দুল কাদের নির্বাচিত হয়েছেন। রোববার বিকেলে দলের সম্মেলনের দ্বিতীয় দিনে শেখ হাসিনা সভাপতি পদে পুনর্নির্বাচিত হন। আর ওবায়দুল কাদের প্রথমবারের মতো দলের সাধারণ সম্পাদক নির্বাচিত হলেন। এই কমিটি আগামী তিন বছরের জন্য নির্বাচিত হলেন।

সৈয়দা সাজেদা চৌধুরী সভাপতি পদে শেখ হাসিনার নাম প্রস্তাব করেন। নির্বাচন কমিশনার ইউসুফ হোসেন হুমায়ুন এ পদে আর কোনো নাম প্রস্তাব না পাওয়ায় শেখ হাসিনাকে আওয়ামী লীগের সভাপতি হিসেবে ঘোষণা করেন। বিদায়ী সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম সাধারণ সম্পাদক হিসেবে ওবায়দুল কাদেরের নাম প্রস্তাব করলে তাতে সমর্থন জানান জাহাঙ্গীর কবির নানক। এ পদেও বিকল্প কোনো নাম প্রস্তাব না আসায় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী কাদেরকে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত ঘোষণা করেন।

প্রেসিডিয়াম সদস্যরা হলেন- সৈয়দা সাজেদা চৌধুরী, মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, মোহাম্মদ নাসিম, কাজী জাফরউল্লাহ খান, এডভোকেট সাহারা খাতুন, সৈয়দ আশরাফুল ইসলাম, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, নুরুল ইসলাম নাহিদ, ড. আবদুর রাজ্জাক, ফারুক খান, আবদুল মান্নান খান, রমেশ চন্দ্র সেন, পীযুষ কান্তি ভট্টাচার্য।
যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন- মাহবুব-উল আলম হানিফ, ডা. দীপু মনি, জাহাঙ্গীর কবীর নানক ও আবদুর রহমান।

No comments: