আগরতলায় অনুরণনের তবলা বাদন-নৃত্য-রবীন্দ্রনাথের গান পরিবেশন

জুড়ী টাইমস সংবাদঃ ত্রিপুরার আগরতলায় যাত্র শুরু করেছে ঐতিহ্যবাহী সংগঠন “ অনুরণন ” । এ উপলক্ষে গতকাল (৩ অক্টোবর) সন্ধ্যায় আগরতলার সুকান্ত একাডেমীতে অনুষ্ঠিত হয় সংবর্ধনা, শাস্ত্রীয় তবলা বাদন, নৃত্য ও রবীন্দ্রনাথের গান।

অনুরণন এর আয়োজনে জমকালো এই শরৎ সন্ধ্যায় বিশিষ্ট সাংস্কৃতিক কর্মী উদয় শংকরের পরিচালনায় ও অনুরণন সংগঠনের প্রতিষ্ঠাতা নারায়ণ বিশ্বাসের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন দৈনিক দেশের কথা পত্রিকার সম্পাদক গৌতম দাশ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব পন্ডিত পরিমল চক্রবর্তী, বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত রথীন্দ্র ভুষণ, রবীন্দ্রনাথের গানের জনপ্রিয় কন্ঠশিল্পী সুতপা চক্রবর্তী, উপস্থিত ছিলেন ৭১ নিউজ টিভির সাংবাদিক সাইফুল ইসলাম সুমন সহ অনেকেই।

অনুষ্ঠানের শুরুতেই অনুরণন সংগঠনের পক্ষথেকে পন্ডিত পরিমল চক্রবর্তী ও রথীন্দ্র ভুষণ কে গুরু সম্মাননা প্রদান করা হয়। গুরু সম্মাননা প্রদানের মানপত্র পাঠ করেন অনুরণন সংগঠনের শাওলী রায়। তারপর শুরু হয় অনুরণন সংগঠনের শিক্ষার্থীদের পরিবেশনায় শাস্ত্রীয় তবলা বাদন ও নৃত্য। অনুষ্ঠানের শেষ পর্বে ছিলো রবীন্দ্রনাথের গানের জনপ্রিয় কন্ঠশিল্পী সুতপা চক্রবর্তীর কন্ঠে রবীন্দ্র সংগীত।

এক প্রতিক্রিয়ায় অনুরণন সংগঠনের প্রতিষ্ঠাতা নারায়ণ বিশ্বাস বলেন, আমী প্রায় ২০ বছর আগে এই শাস্ত্রীয় তবলা বাদন ও প্রশিক্ষনের সাথে সম্পৃত্ব, বর্তমানে আমরা অনুরণন নামে এই সংগঠন করেছি যাতে করে সাংস্কৃতিক কর্মকান্ডের পাশাপাশি মানুষের কল্যাণেও কাজ করতে পারি। আমরা প্রতিবছর কৃতিশিক্ষার্থীদের মধ্যে বৃত্তি প্রদান করবো।

No comments: