বিক্রমকলস বশির আহমদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়ম ও দূর্নীতির অভিযোগ


বিশেষ প্রতিনিধি॥ কমলগঞ্জ উপজেলার মুন্সীবাজার ইউনিয়নের বিক্রমকলস গ্রামে অবস্থিত “বিক্রমকলস বশির আহমদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের” প্রধান শিক্ষক সমর কান্তি পালের বিরুদ্ধে অনিয়ম ও দূর্নীতির অভিযোগ করেছেন এক মুক্তিযোদ্ধা।
জানাগেছে ১৭ আগষ্ট বিক্রমকলস বশির আহমদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অভিবাবকবৃন্ধের পক্ষে মুক্তিযোদ্ধা জগদীশ চন্দ্র মালাকার মৌলভীবাজারের জেলা প্রশাসক বরাবরে এ লিখিত অভিাযোগ করেন। অভিাযোগে তিনি উল্লেখ করেন, বিদ্যালয়ের ছাত্র/ছাত্রীদের বিভিন্নভাবে নিপীড়ন, বিভিন্ন কৌশলে চাঁদা আদায় ও পরীক্ষার ফি বাবদ অতিরিক্ত টাকা আদায় করে থাকেন। এছাড়াও বিদ্যালয়ের ৫ম শ্রেনীর ছাত্র/ছাত্রীদের নিকট হতে প্রাইভেট পড়ানোর নামে প্রতিমাসে ১০০/- (একশত) টাকা করে আদায় করে থাকেন। এমনকি স্কুল চলাকালে প্রধান শিক্ষক শ্রেণীকক্ষে প্রকাশ্যে ধূমপান করেন। স্কুলের এই প্রধান শিক্ষক ছাত্র/ছাত্রী ও অভিভাকদের সাথে প্রায় সময়ে অশালীন আচরণ করে থাকেন। তার দূর্নীতি ও অনিয়মের বিষয়ে কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার, উপজেলা শিক্ষা অফিসার ও ম্যানেজিং কমিটির সভাপতি অভিযোগ পত্রের অনুলিপি প্রদান করেন।
এ ব্যপারে মুন্সীবাজার ইউনিয়নের ৩ নং ওয়ার্ডে সদস্য মোঃ সাইফুল ইসলাম জানান স্কুলে শিক্ষার্থীদের নিকট থেকে ফি বাবদ অতিরিক্ত টাকা আদায় ও প্রাইভেট পড়ানোর নামে টাকা আদায়ের অভিযোগও তার কাছে এসেছে।
শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক সমর কান্তি পাল এর বিরুদ্ধে উল্লিখিত দূর্নীতি ও অনিয়মের বিষয়ে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার পক্ষে মহোদয়ের সদয় দৃষ্টি কামনা করেন।

No comments: