তারেককে ফেরাতে সংগঠন শক্তিশালী করুন: ফখরুল


জুড়ী টাইমস সংবাদঃ লন্ডনে অবস্থানরত বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে সংগঠন শক্তিশালী করার তাগিদ দিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
শুক্রবার (০২ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ তাগিদ দেন।
তারেক রহমানের ৯ম কারামুক্তি দিবস উপলক্ষ্যে জাতীয়তাবাদী উত্তাঞ্চল ছাত্র ফোরাম এ আলোচনা সভার আয়োজন করে।
মির্জা ফখরুল বলেন, কেবল জিয়াউর রহমানের পুত্র ও খালেদা জিয়ার সন্তান বলেই তারেক রহমানকে মিথ্যা মামলায় জড়িয়ে রাজনীতি থেকে দুরে সরানোর ষড়যন্ত্র হচ্ছে তা নয়। তারেক রহমান বাংলাদেশের রাজনীতির ধারক-বাহক, দেশের ভবিষ্যৎ কাণ্ডারি, আগামী দিনের আশা-আকাঙ্ক্ষার প্রতীক বলেই তার বিরুদ্ধে এই ষড়যন্ত্র- যেমনটি তার পিতা জিয়াউর রহমানের বিরুদ্ধেও হয়েছিল।
সংগঠন শক্তিশালী করার তাগিদ দিয়ে বিএনপির মহাসচিব বলেন, কেবল এই হলরুমে মিছিল-স্লোগান দিলে তারেক রহমানকে মুক্ত করা যাবে না, দেশে ফিরিয়ে আনা যাবে না। তাকে দেশে ফিরিয়ে আনতে হলে সংগঠন শক্তিশালী করতে হবে, সারা দেশে ছড়িয়ে পড়তে হবে, তৃণমূল থেকে দলকে সংগঠিত করতে হবে।
ক্ষমতাসীন আওয়ামী লীগ জঙ্গিবাদের আশ্রয়-প্রশ্রয় দিচ্ছে অভিযোগ করে তিনি বলেন, সেই কারণেই তারা জঙ্গিবাদকে প্রশ্রয় দিচ্ছে। যাদের ধরা হচ্ছে তাদেরকে বিচারের আওয়াতায় না এনে বন্ধুক যুদ্ধের নামে হত্যা করা হচ্ছে। তাদের একমাত্র উদ্দেশ্য বাংলাদেশকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করা। কিন্তু আমরা সেটা হতে দিতে পারি না।
আওয়ামী লীগ নিজেদের ফাঁদে আটকা পড়েছে মন্তব্য করে ফখরুল বলেন, কথায় কথায় তারা (আওয়ামী লীগ) বলার চেষ্টা করেছে বিএনপি একটা সন্ত্রাসী ও জঙ্গিবাদী দল। আজ জঙ্গিবাদ এসে গেছে। সারা বিশ্ব বলছে বাংলাদেশে আন্তর্জাতিক সন্ত্রাসী ও জঙ্গিবাদের কানেকশন আছে। এখন আওয়ামী লীগ যাবে কোথায়?
বিএনপির শিক্ষা বিষয়ক সম্পাদক ওবায়দুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন- বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা গাজী মাজহারুল আনোয়ার, হাবিবুর রহমান হাবিব, আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল, সহ সাংগঠনিক সম্পাদক শরিফুল ইসলাম, শহিদুল ইসলাম বাবুল, সহ প্রচার সম্পাদক আমিরুল ইসলাম আলীম, নির্বাহী সদস্য ব্যারিস্টার মীর হেলাল, যুব দলের সহ সভাপতি আব্দুল খালেক প্রমুখ।

No comments: