নবাগত জেলা প্রশাসক তোফায়েল ইসলাম প্রকৃতি মুখরিত মৌলভীবাজার জেলা করতে চান

বিশেষ প্রতিনিধি॥ সংবাদ মাধ্যমকে সমাজ ও রাষ্ট্রের আয়না হিসেবে উল্লেখ করে মৌলভীবাজার জেলার নবাগত জেলা প্রশাসক মোঃ তোফায়েল ইসলাম বলেছেন, তিনি সংবাদ মাধ্যমকে সাথে নিয়ে প্রকৃতি মুখরিত মৌলভীবাজার জেলা করতে চান।
২৫ সেপ্টেম্বর রোববার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকদের সাথে মতবিনিময় অনুষ্ঠানে এ কথা বলেন। তিনি আরো বলেন মৌলভীবাজার জেলাকে প্রকৃতির অপরূপ সুন্দর উল্লেখ করে গণমাধ্যমকর্মীদের তার পাশে থাকার আহ্বান জানান। গণমাধ্যম বদলে দিতে পারে সমাজ, রাষ্ট্র এমনকি বিশ্বকে। সংবাদকর্মীর সহযোগিতা চেয়ে তিনি বলেন,আপনাদের সহযোগিতা পেলে মৌলভীবাজারকে আরো পাল্টে দিতে পারব। সমাজে সংবাদপত্রের ব্যাপক প্রভাব বিবেচনায় সংবাদকর্মীদের কঠোর সতর্কতা ও সঠিক তথ্যের মাধ্যমে সংবাদ প্রকাশ জরুরি বলে মন্তব্য করেন। তিনি সাংবাদিকদের উদ্দেশে বলেন, আপনারা অবশ্যই প্রশাসনের সমালোচনা করবেন, তবে তা যেন গঠনমূলক হয়।

সভায় আরো বক্তব্য দেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মাসুকুর রহমান শিকদার, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আশরাফুল আলম খান, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট ফারুক আহমদ, প্রেসক্লাবের সভাপতি এম এ সালাম, সাধারণ সম্পাদক এস এম উমেদ আলী, প্রেসক্লাবের সহ-সভাপতি এডভোকেট রাধাপদ দেব সজল, আবদুল হামিদ মাহবুব, সাংবাদিক সৈয়দ মহসীন পারভেজ, বকসী ইকবাল আহমদ, নজরুল ইসলাম মুহিব, সরওয়ার আহমদ, সালেহ এলাহি কুটি, শেখ সিরাজুল ইসলাম সিরাজ, পান্না দত্ত প্রমুখ, বিকুল চক্রবর্তী, এম এ হামিদ, এ এস কাকন প্রমুখ।
সাংবাদিকরা পর্যটন শিল্প, শহরে যানজট, হাওর উন্নয়ন, চিকিৎসা ব্যবস্থা সহ জেলার সম্বাবনা ও সমস্যার বিভিন্ন দিক তোলে ধরেন।
উল্লেখ্য মোঃ তোফায়েল ইসলাম এর আগে অর্থ মন্ত্রনালয়ের অর্থনৈতিক সম্পর্ক বিভাগের উপসচিব হিসেবে দায়িত্ব পালন করেন। মৌলভীবাজার জেলার জেলা প্রশাসক হিসাবে তাকে পদায়ন করা হয়েছে। ১৭ তম বিসিএস ক্যাডার (এডমিন) তোফায়েল ইসলাম ১৮ সেপ্টেম্বর মৌলভীবাজার জেলা প্রশাসকের দায়িত্ব গ্রহণ করছেন।
তোফায়েল ইসলাম হবিগঞ্জ জেলার লাখাই উপজেলার তেঘরিয়া হাজীবাড়ীর অধ্যাপক মোঃ সফিকুল ইসলাম এর জৈষ্ট্যপুত্র। স্ত্রী সুকর্না মুস্তাফিজ কাকন ঢাকা প্রিপারিটরিজ স্কুল এন্ড কলেজ এর শিক্ষিকা এবং ১ ছেলে ও ১ মেয়ের জনক তোফায়েল এর জন্ম ৭২ সালের ৬ আগস্ট।
তেঘরিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র ঢাকার তেজগাঁও গভর্ণমেন্ট হাই স্কুল থেকে এসএসসি, সরকারি বিজ্ঞান কলেজ থেকে এইচএসসি পাশ করে ইংল্যান্ডের বেডফোর্ড সায়ার বিশ্ববিদ্যালয় থেকে ইন্টারন্যাশনাল হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট মাস্টার্স ডিগ্রি অর্জন করেন।
তোফায়েল ইসলাম  ৯৮ সালের ২২ ফেব্র“য়ারী ঢাকার বিভাগীয় কমিশনার অফিসে সহকারী কমিশনার হিসাবে যোগদানের পর সহকারী কমিশনার (ভূমি) ও প্রথম শ্রেণীর ম্যাজিষ্ট্রেটের দায়িত্ব পালন করেন ময়মনসিংহ, শরিয়তপুর, বাগমারা।
সিলেটে এডিসি এবং উপজেলা নির্বাহী অফিসার ছিলেন। এ ছাড়াও তিনি বাণিজ্য মন্ত্রনালয় এবং মন্ত্রিপরিষদ বিভাগে নির্বাহী ম্যাজিষ্ট্রেট এর দায়িত্ব পালন করেছেন।
 

Share this:

No comments: