জুড়ীর ডেইজী বিসিএস ক্যাডার হয়েছেন


সাইফুল ইসলাম সুমন: ৩৫ তম বি.সি.এস. পরীক্ষায় প্রশাসন বিভাগে ক্যাডার হয়েছেন জুড়ীর ফাহমিদা ফেরদৌস ডেইজী। ডেইজী মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলার গোয়ালবাড়ী ইউনিয়নের পশ্চিম কচুরগুল গ্রামের মৃত হাজী ফখরুল হক ও ফেরদৌস আক্তার এর মেয়ে। ডেইজী ১৯৯০ সালের ৫ আগষ্ট জন্ম গ্রহন করেন। দুই বোনের মধ্যে ডেইজী বড়, ছোট বোন ফারজানা ফেরদৌস সেইজী এল.এল.বি ৩য় বর্ষয়ে অধ্যায়নরত।

ডেইজী ১ম থেকে ৩য় শ্রেনী পর্যন্ত পশ্চিম কচুরগুল বেসরকারি প্রাথমিক বিদ্যালয়, ৪র্থ ও ৫ম শ্রেনী পর্যন্ত পূর্ব কচুরগুল সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক শিক্ষা গ্রহন করে, ৬ষ্ঠ শ্রেনীতে কচুরগুল নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে লেখা পড়া করলেও ৭ম শ্রেনী থেকে এস.এস.সি পর্যন্ত হাজী ইনজাদ আলী উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক শিক্ষা গ্রহন করে। এইচ.এস.সি বড়লেখা নারী শিক্ষা একাডেমী ডিগ্রী কলেজ এবং অনার্স/ মাষ্টার্স (ইংলিশ): মেট্রোপলিটন ইউনিভার্সিটি সিলেট।

ডেইজী জানান- আল্লাহর অশেষ মেহের বানীতে ভালো একটা রেজাল্ট করেছি।আমার ও আমার মা বোনের অক্লান্ত পরিশ্রমের ফল বৃথা যায় নি।তার এই ফলাফলের পিছনে তার মায়ের অবদান সবচেয়ে বেশি। যদি বেচে থাকতেন তবে আমার এই ফলাফলে সবচেয়ে বেশি খুশি হতেন আমার দাদা কচুরগুল গ্রামের মৃত হাজী রকিব আলী মাস্টার, নানা বড়লেখা উপজেলার সুজাউল পাঁচপাড়া গ্রামের মৃত হাজী ইছমাঈল আলী লন্ডনী, আমার প্রিয় বাবা মৃত হাজী ফখরুল হক এবং চাচা মৃত বদরুল হক।

ডেইজীর কাছে জানতে চাইলে সে আরো জানান, ছোটবেলায় একটাই স্বপ্ন ছিল উচ্চ শিক্ষায় শিক্ষিত হবো আর মা-বাবার আশা পূরন করবো। বাবা আর আমার স্বপ্ন ছিলো আমি ম্যাজিষ্ট্রেট হবো। আজ বাবা নেই যদি থাকতেন তিনিই সবচেয়ে বেশি খুশি হতেন।

ডেইজীর প্রিয় খাবার- আলু, পাটশাখ, সাতকরা দিয়ে গরুর মাংস, শুটকী ভূনা। অবসর সময়ে মায়ের সাথে সময় কাটাতে তার ভালো লাগে। তার প্রিয় শিক্ষক স্বরন কুমার দাস (প্রাথমিক), হাফিজ মাহমুদ (মাধ্যমিক), মুহিবুর রহমান (উচ্চ মাধ্যমিক)। প্রিয় মানুষ মা, প্রিয় খেলা হাড়ী ভাঙ্গা, প্রিয় লেখক হুমায়ুন আহমেদ, প্রিয় কবি কাজী নজরুল ইসলাম, ভালো লাগে গান শুনতে, প্রিয় রং পিংক। এছাড়াও গান গাইতে, বির্তক করতে, অভিনয় করতে ও উপস্থাপনা করতে তার ভালো লাগে। গ্রামে থাকতে পছন্দ তার।

এক প্রতিক্রিয়ায় জুড়ী টাইমস এর সম্পাদক মন্ডলীর সভাপতি আলহাজ্ব আজিজুর রহমান বলেন, কঠোর পরিশ্রম, নিরলস প্রচেষ্টা এবং অধ্যবসায়ের ফলে ডেইজী জুড়ী উপজেলার প্রত্যন্ত অঞ্চল থেকে ভালো ফলাফল অর্জন করেছে। ডেইজীর এমন ফলাফলে জুড়ীবাসী আনন্দিত ও গর্বিত । আমরা তার সফলতা কামনা করছি।

No comments: