ভেনেজুয়েলার বিপক্ষে খেলতে পারবেন মেসি?


জুড়ী টাইমস সংবাদঃ অভিমান ভুলে আন্তর্জাতিক ফুটবলে ফিরে উরুগুয়ের বিপক্ষে ম্যাচে খেলেছেন লিওনেল মেসি। আজ ভোরে বিশ্বকাপ বাছাইয়ের এই ম্যাচে মেসির একমাত্র গোলেই জয় পেয়েছে আর্জেন্টিনা।
স্বপ্নের আকাশি সাদা জার্সি আর প্রিয় আর্জেন্টিনা সমর্থকদের কথা ভেবেই অবসরের সিদ্ধান্ত পরিবর্তন করেন মেসি। তবে উরুগুয়ের বিপক্ষে তার নৈপুণ্যে জয় পেলেও চোটের কারণে আগামী ৭ সেপ্টেম্বর ভেনেজুয়েলার বিপক্ষে মেসিকে নিয়ে শঙ্কা আছে।
উরুগুয়ের বিপক্ষে প্রথমার্ধেই (৪৩ মিনিট) মেসির গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা। ম্যাচের ৪৫ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ডে পাওলো দিবালাকে হারালে ১০ জনের দল নিয়ে বাকি সময় খেলতে হয় আলবিসেলেস্তেদের। তবে মেসিদের সজাগ তৎপরতার কারণে শক্তিশালী উরুগুয়ের বিপক্ষে কোনো গোল হজম করতে হয়নি স্বাগতিক আর্জেন্টিনাকে। মেসির উপস্থিতিই যেন আর্জেন্টিনা দলের শক্তি বহুগুনে বাড়িয়ে দিয়েছিল।
তবে নিজেদের ইতিহাসের সর্বকালের সেরা এই গোলদাতাকে পরের ম্যাচে হারাতে পারে আর্জেন্টিনা। উরুগুয়ের বিপক্ষেই পুরো ফিট না হয়ে মাঠে নেমেছিলেন মেসি। তাই মঙ্গলবার ভেনেজুয়েলার বিপক্ষে বার্সেলোনা এ তারকাকে নিয়ে অনিশ্চিয়তা তৈরি হয়েছে।
মেসির ইনজুরি নিয়ে আর্জেন্টাইন কোচ এদগার্দো বাউজা বলেছেন, ‘ব্যথা থাকা সত্বে উরুগুয়ের বিপক্ষে অসাধারণ খেলেছে মেসি। সে উরুর ইনজুরিতে রয়েছে এবং স্বাভাবিকভাবেই বোঝা যায়, এটা কতটা বেদনাদায়ক। ভেনেজুয়েলার বিপক্ষে মেসি খেলতে পারবেন কি না, সেটার জন্য আমাদের অপেক্ষা করতে হবে। পরবর্তী ৪৮ ঘন্টার মধ্যে আমরা তার অবস্থা জানতে পারব। তবে তাকে নিয়ে আমরা কোনো ঝুঁকিতে যাব না।’
ভেনেজুয়েলার বিপক্ষে খেলা নিয়ে মেসি নিজেও সন্দিহান। টিভি পাবলিকাকে বার্সা তারকা বলেন, ‘জানি না ভেনেজুয়েলার বিপক্ষে আমি খেলতে পারব কি না। আমার উরুতে খুব ব্যথা রয়েছে।’
-

No comments: