শ্রীমঙ্গলে চাঁদের আলোয় গানে গানে শাহ আব্দুল করিমকে স্মরণ

শ্রীমঙ্গল প্রতিনিধি: ভাটি বাংলার বাউল গানের সম্রাট অসাম্প্রদায়িক চেতনার ধারক ও বাহক শাহ আব্দুল করিম এর ৭ম মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে চাঁদের আলোয় পানিতে নেমে গানে গানে শাহ আব্দুল করিমকে স্মরণ করা হয়েছে। 
বুধবার সন্ধ্যা থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত শ্রীমঙ্গল ভুড়বুড়িয়া ছড়ার পানিতে নেমে গানে গানে সিলেটের প্রখ্যাত বাউল সম্রাট শাহ আব্দুল করিমকে স্মরণ করেছে শ্রীমঙ্গল সাংস্কৃতিক একাডেমীর শিল্পিরা। এছাড়াও পানির উপরে আয়োজন করা হয় শাহ আব্দুল করিমের জীবনী নিয়ে আলোচনা সভাও। শ্রীমঙ্গল সাংস্কৃতিক একাডেমীর পরিচালক সাংবাদিক বিকুল চক্রবর্তীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন লন্ডন প্রবাসী মো. আশরাফ উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন অধ্যাপক রজত শুভ্র চক্রবর্তী, ফারিয়া সভাপতি দেবব্রত দত্ত হাবুল ও সঞ্জয় কুমার দে প্রমূখ। 
সাংস্কৃতিক ব্যাক্তিত্ব শ্যামল আচার্য্যের পরিচালনায় গানে গানে অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন সজল ঘোষ, প্রান্থ আচার্য্য ও সুমন দাশসহ শ্রীমঙ্গল সাংস্কৃতিক একাডেমীর শিল্পীরা। এসময় আরো উপস্থিত ছিলেন দৈনিক সকালের খবর পত্রিকার শ্রীমঙ্গল প্রতিনিধি সুমন বৈদ্য, সাংস্কৃতিক সংগঠন শিল্পাঙ্গন ও সাহিত্য পত্রিকা নাগরদোলা’র এর সম্পাদক শিমুল তরফদার, কবি তানিশা চৌধুরী, সাংবাদিক কাওসার আহমেদ রিয়ন, বিক্রমজিত বর্ধন, তোফায়েল আহমেদ পাপ্পু, অরবিন্দ দেব প্রমুখ।

No comments: