প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী হিসেবে যুক্তরাষ্ট্রে গেলেন ছাত্রলীগ সম্পাদক জাকির ও চেম্বার নেতা কামাল

জুড়ী টাইমস সংবাদঃ  গ্লোবাল ফান্ড সম্মেলন ও জাতিসংঘ সাধারণ পরিষদের সভায় যোগ দিতে বুধবার (১৪ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় কানাডা ও যুক্তরাষ্ট্রে ১২ দিনের সরকারি সফরে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যাত্রাপথে লন্ডনে একদিন অবস্থানের পর প্রথমে তিনি কানাডার মন্ট্রিলে ‘ফিফথ রিপ্লেসমেন্ট কনফারেন্স অব দ্য গ্লোবাল ফান্ড (জিএফ)এ যোগ দেন। সেখান থেকে জাতিসংঘ সাধারণ পরিষদের ৭১তম অধিবেশনে যোগ দিতে নিউইয়র্ক যাবেন তিনি।
এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী হিসেবে যুক্তরাষ্ট্র সফরে গেছেন মৌলভীবাজার জেলার কৃতি সন্তান বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সাধারণ সম্পাদক, ছাত্র সমাজের অহংকার এসএম জাকির হোসাইন। তাঁর সাথে ৪র্থ বারের মতো এবারও জাতিসংঘের সাধারণ অধিবেশনে মৌলভীবাজার চেম্বার অব কমার্স সভাপতি ও মৌলভীবাজার জেলা  আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক কামাল হোসেন যুক্তরাষ্ট্র সফরে গেছেন। গত ৬ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পাঠানো এক পত্রে কামাল হোসেনসহ বাংলাদেশের ব্যবসায়ী সমাজের পক্ষ থেকে ৪০ জন বিশিষ্ট ব্যবসায়ী নেতার নাম প্রকাশ করা হয়।
আগামী ১৮ থেকে ২৫ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রে এই অধিবেশন চলবে। ৭১তম এই অধিবেশনে সারা বিশ্বের রাষ্ট্রপ্রধান, সরকার প্রধান, রাজনৈতিক নেতৃবৃন্দ, ব্যবসায়ীসহ বিশিষ্টজনেরা অংশ নেবেন।

No comments: