কুলাউড়ার চাতলাপুর চেকপোষ্ট দিয়ে তেল ও এলপি গ্যাস গেলো ভারতের ত্রিপুরায়

বিশেষ প্রতিনিধি : ট্রানজিটের দ্বিতীয় চালানে ১০টি ট্যাংকার এলপি গ্যাস কুলাউড়া উপজেলার চাতলাপুর চেকপোষ্ট দিয়ে  ২৪ সেপ্টেম্বর শনিবার রাত সাড়ে সাতটায় ভারতের ত্রিপুরার কৈলাসহর প্রবেশ করেছে। ইমিগ্রেশন ও শুল্ক বিভাগের আনুষ্ঠানিকতা শেষে রাত সাড়ে আটটায় ভারতীয় গ্যাসের ট্যাংকারগুলো একে একে ত্রিপুরার মনু চেকপোষ্ট দিয়ে কৈলাসহর প্রবেশ করে।

 
শনিবার বেলা ১২টায় ভারতের মেঘালয় রাজ্যের ডাউকি চেকপোষ্ট দিয়ে বাংলাদেশের তামাবিল চেকপোষ্টে ট্রানজিটের ১০টি এলপি গ্যাসের ট্যাংকার বাংলাদেশে প্রবেশ করে। এক ঘন্টার আনুষ্ঠানিকতা শেষে ভারী বৃষ্টির মাঝে কঠোর পুলিশি নিরাপত্তায় এলপি গ্যাসের ১০টি ট্যাঙ্কার ধীরে গতিতে চলায় তামাবিল থেকে সিলেট-মৌলভীবাজার হয়ে রাত সাতটায় কমলগঞ্জের শমশেরনগর অতিক্রম করে।
চাতলাপুর স্থল শুল্ক স্টেশন কর্মকর্তা (সুপারেনটেনডেন্ট) অভিনাশ চন্দ্র রায় বলেন, ১০ সেপ্টেম্বর শনিবার রাত ১২টায় ট্রানজিটে একই পথে ভারতীয় ৯টি জ্বালানি তেলের ও ১টি এলপি গ্যাসের ট্যাংকার ত্রিপুরার কৈলাসহর গেছে।
তিনি আরও বলেন, ত্রিপুরায় জ্বালানি তেল ও গ্যাসের তীব্র সংকটের কারণে বাংলাদেশ সরকার ভারতের অনুরোধে মানবিক কারণে সাময়িকভাবে এই সড়কটি ট্রানজিট হিসাবে ব্যবহারের সুযোগ দিয়েছেন। বিষয়টি গুরুত্বের সাথে বিবেচনা করে শুল্ক বিভাগও রাতে দ্রুত সময়ে জ্বালানি তেলের ও গ্যাসের ট্যাংকারগুলো ত্রিপুরায় প্রবেশে সহায়তা করেছে।

No comments: